সোমবার, ১৮ই জুন, ২০১৮ ইং ৪ঠা আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

রোহিত শর্মার ৩৫ বলে সেঞ্চুরি

এতদিন এই রেকর্ড এককভাবে দখলে ছিল দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান ডেভিড মিলারের। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৩৫ বলে সেঞ্চুরি করেছিলেন প্রোটিয়া ব্যাটসম্যান। এ বছরই পচেফস্ট্রমে বাংলাদেশের বিপক্ষে সেঞ্চুরিটি করেছিলেন তিনি। এবার সেই রেকর্ডে ভাগ বসালেন ভারতীয় তারকা ব্যাটসম্যান রোহিত শর্মা।

আজ শুক্রবার শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে রোহিত শর্মা ৩৫ বলে সেঞ্চুরি করে এই রেকর্ড গড়েন। শেষ পর্যন্ত ৪৩ বল খেলে ১১৮ রানে চমৎকার ইনিংটি গড়েন এই মারকুটে ব্যাটসম্যান। যাতে ১২টি চার ও ১০টি ছক্কার মার ছিল।

অবশ্য ওয়ানডেতে রোহিত শর্মার রয়েছে দারুণ কিছু রেকর্ড। তিনটি ডাবল সেঞ্চুরি করেন তিনি। কিছুদিন আগে এই শ্রীলঙ্কার বিপক্ষেই ২০৮ রানের নান্দনিক ইনিংস খেললেন রোহিত।

এর আগে ২০১৩ সালের নভেম্বরে বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০৯ রানের দৃষ্টিনন্দন ইনিংস খেলেন এই ভারতীয় ওপেনার। পরের বছর কলকাতায় শ্রীলঙ্কার বিপক্ষে ২৬৪ রানের অবিশ্বাস্য ইনিংস খেলেন সময়ের অন্যতম বিগ হিটার।

এবার টি-টোয়োন্টিতেও নিজের জাতটা চেনালেন ভালোভাবেই। চমৎকার একটি সেঞ্চুরি করে দলকে বড় সংগ্রহ গড়ে দিতে রাখেন মূল্যবান অবদান। প্রথমে ব্যাট করতে নেমে ভারত গড়ে ২৬০ রান। এ ছাড়া রাহুল ৪৯ বলে ৮৯ রানের দারুণ একটি ইনিংস খেলেন।

Print Friendly, PDF & Email