g ৩৭তম বিসিএস : লিখিত পরীক্ষায় ৫৩৭৯ জন উত্তীর্ণ | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বুধবার, ১৫ই নভেম্বর, ২০১৭ ইং ১লা অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

৩৭তম বিসিএস : লিখিত পরীক্ষায় ৫৩৭৯ জন উত্তীর্ণ

AmaderBrahmanbaria.COM
অক্টোবর ২৬, ২০১৭
news-image

---

৩৭তম বিসিএসের লিখিত পরীক্ষায় ৫ হাজার ৩৭৯ জন উত্তীর্ণ হয়েছেন। বুধবার বিকেলে সরকারি কর্মকমিশনের (পিএসসি) এক বৈঠকের পর ফলাফল প্রকাশের সিদ্ধান্ত হয়।

তিনি বলেন, বিকেলে ৩৭তম বিসিএস লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। সেখানে বিভিন্ন ক্যাডারে ৫ হাজার ৩৭৯ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। তার মধ্যে সাধারণ ক্যাডারে ২৯৪৩ জন, সাধারণ ও কারিগরি উভয় ক্যাডারে ১৭০১ জন, কারিগরি ক্যাডারে ৭৩৫ জন রয়েছে।

https://www.jagobangla.com/media/doc/2017September/37BCS_Written_Result.pdf এ ফল পাওয়া যাচ্ছে। এছাড়াও টেলিটক মোবাইলের মাধ্যমে এসএমএস করে ৩৭তম বিসিএস এর লিখিত পরীক্ষার ফলাফল জানা যাবে এ পদ্ধতিতে। PSC স্পেস দিয়ে ৩৭তম এর রেজিস্ট্রেশন নম্বর লিখে ১৬২২২ তে পাঠাতে হবে। ফিরতি ম্যাসেজে রেজিস্ট্রশন নম্বরসহ কোয়ালিফইড অথবা নন কোয়ালিফাইড হিসেবে ফলাফল পাওয়া যাবে।

গত ২৩ মে ৩৭তম বিসিএসের লিখিত পরীক্ষা শেষ হয়। এর আগে গত বছরের ১ নভেম্বর বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফল ঘোষণা করা হয়। এতে উত্তীর্ণ হন ৮৫২৩ জন। বিসিএসের ইতিহাসে ওইবার খুব কম সময়ের মধ্যে প্রথম ধাপের ফল ঘোষণা করা হয়।

উল্লেখ্য, প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা হিসেবে ১ হাজার ২২৬ জনকে নিয়োগ দিতে গত বছরের ২৯ ফেব্রুয়ারি ৩৭তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি।

এ জাতীয় আরও খবর