g সমাজে কারো কাছে যেন কেউ হাত না পাতে সেই পরিবেশ সৃষ্টি করতে হবে-জেলা প্রশাসক | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ২০শে অক্টোবর, ২০১৭ ইং ৫ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

সমাজে কারো কাছে যেন কেউ হাত না পাতে সেই পরিবেশ সৃষ্টি করতে হবে-জেলা প্রশাসক

AmaderBrahmanbaria.COM
আগস্ট ১৭, ২০১৭

---

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান বলেছেন,বর্তমান সরকার প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত সমাজের সাধারণ মানুষের জন্য স্বাস্থ্য, শিক্ষা, কর্মসংস্থান পূর্নবাসনের লক্ষে নানামুখী পদক্ষেপ বাস্তবায়ন করছে। তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রী চান দেশের মানুষ স্বাবলম্বী হয়ে সুখে থাকুক। সেই লক্ষে সরকার পিছিয়ে থাকা জনগোষ্ঠীর কর্মসংস্থানের জন্য হাস মুরগী পালন, কৃষি খামার, তথ্য প্রযুক্তিতে সম্পৃক্তকরণ, সেলাই মেশিন বিতরণ সহ নানা প্রশিক্ষণের ব্যবস্থা করেছে। সরকারের এ সুযোগ কাজে লাগিয়ে তিনি সকলকে সাবলম্বী হওয়ার আহবান জানান। তিনি বলেন ভিক্ষাবৃত্তিতে কোন সম্মান নেই। সকল ধর্মেই ভিক্ষা থেকে বিরত থাকার কথা বলা হয়েছে। তাই সমাজে কেই যেন কারো কাছে হাত পাততে না হয় সেই পরিবেশ সৃস্টি করতে হবে। ব্রাহ্মণবাড়িয়া জেলাকে ভিক্ষুক মুক্ত ঘোষণার কাজ চলছে। ভিক্ষাবৃত্তিতে নিয়োজিত জনগোষ্টিকে বিকল্প কর্মসংস্থান ও পুনর্বাসনের মাধ্যমে ইতিমধ্যে ব্রাহ্মণবাড়িয়া জেলার সদরে ২ টি বাঞ্ছারামপুরে ১ টি কসবায় ১টি ইউনিয়নকে ভিক্ষুকমুক্ত ঘোষনা করা হয়েছে। জেলায় এই কার্যক্রমকে সফল করতে এবং মানুষের অবস্থার পরিবর্তন এবং সুখী সমৃদ্ধ সমাজ দেশ গঠনে সকলকে সম্মিলিতভাবে কাজ করার জন্য তিনি আহবান জানিয়েছেন।
বুধবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার সুলতানপুরে ইউনিয়নের ভিক্ষাবৃত্তিতে নিয়োজিত জনগোষ্টিকে বিকল্প কর্মসংস্থান ও পুনর্বাসনের মাধ্যমে ভিক্ষুকমুক্ত ঘোষনা করার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহবান জানান।
সুলতানপুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান লায়ন ফিরোজুর রহমান ওলিওর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস, সদর উপজেলার সহকারী কমিশনার ভ’মি মাইনুদ্দিন ইকবাল, সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট তাসলিমা সুলতানা খানম নিশাত।
আল আমীন শাহীনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইউপি সদস্য আলহাজ্ব আবুল খায়ের, শাহজাহান খান প্রমুখ।
অনুষ্ঠানে ইউনিয়নের ১২ জন ব্যক্তিকে সাবলম্বী করতে মুরগী পালন, ক্ষুদ্র ব্যবসার উপকরণ ও সেলাই মেশিন বিতরণ করা হয়।

 

এ জাতীয় আরও খবর