g কিমের হুমকিতে গুয়ামে হঠাৎ আপৎকালীন সতর্কতা জারি! | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ১৮ই আগস্ট, ২০১৭ ইং ৩রা ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

কিমের হুমকিতে গুয়ামে হঠাৎ আপৎকালীন সতর্কতা জারি!

AmaderBrahmanbaria.COM
আগস্ট ১৬, ২০১৭

---

আন্তর্জাতিক ডেস্ক : কিমের গুয়ামে হামলার হুমকির মাঝে হঠাৎ আপৎকালীন রেডিও বার্তা যুক্তরাষ্ট্রের। অার এতে সৃষ্টি হয়েছে নতুন করে চাঞ্চল্য। আচমকাই ওই মার্কিন ঘাঁটিতে জারি হল আপৎকালীন সতর্কতা।

পশ্চিম প্রশান্ত মহাসাগরের মার্কিন দ্বীপ গুয়াম লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র ছোড়ার হুমকি দিয়েছিল উত্তর কোরিয়া। আমেরিকা জানিয়েছে, ক্ষেপণাস্ত্র হামলার মোকাবিলায় প্রস্তুত মার্কিন বাহিনী। আর গুয়ামবাসীকে জানানো হয়েছে, হামলা হলেই রেডিও, টিভি, সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সতর্কবার্তা জারি হবে, বেজে উঠবে সাইরেনও।

মঙ্গলবার দুপুরে হঠাৎই সেই সতর্কবার্তা জারি হয়। দুপুর ১২টা ২৫ মিনিট নাগাদ দু’টি রেডিও স্টেশন থেকে সতর্কবার্তা জারি হওয়ায় চাঞ্চল্য ছড়াল গুয়ামবাসীদের মধ্যে। পরে অবশ্য জানা গেছে, সেই আপৎকালীন সতর্কবার্তা শিথিল করা হয়েছে।

অাগস্টের মাঝামাঝি সময়েই গুয়ামের দিকে ক্ষেপণাস্ত্র ছোড়ার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে জানিয়েছিল উত্তর কোরিয়া। ক্ষেপণাস্ত্র হামলা কী ভাবে হবে, কোন পথে হবে, তা বিশদে ছকে ফেলা হয়েছে বলেও পিয়ংইয়ং জানিয়েছিল।

উত্তর কোরিয়ার এই হুমকির পরেই সতর্ক করে দেওয়া হয়েছিল গুয়ামবাসীকে। সাইরেন বাজলে বা গণমাধ্যমে আপৎকালীন বার্তা পেলেই নিরাপদ আশ্রয়ে চলে যেতে হবে বলে জানানো হয়েছিল। মঙ্গলবার দুপুরে দু’টি রেডিও স্টেশন সেই আপৎকালীন বার্তা জারি করায় তাই প্রবল চাঞ্চল্য ছড়ায়।

এ জাতীয় আরও খবর