g ব্রাহ্মণবাড়িয়ার ইউপি উপনিবার্চনে ভোটে অনিয়ম ! সাংবাদিক লাঞ্ছিত | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বুধবার, ১৯শে জুলাই, ২০১৭ ইং ৪ঠা শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ার ইউপি উপনিবার্চনে ভোটে অনিয়ম ! সাংবাদিক লাঞ্ছিত

AmaderBrahmanbaria.COM
জুলাই ১৩, ২০১৭

---

তৌহিদুর রহমান নিটল, ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার ইউনিয়ন পরিষদ (ইউপি) উপনির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার  সকাল ৮ টা থেকে  জেলা সদর, বিজয়নগর, নাসিরনগর ও নবীনগর উপজেলাসহ মোট অাট ইউপিতে ভোটগ্রহণ শুরু হয় আর নিয়ম অনুযায়ী তা শেষ হয় বিকেল ৪টায়।

জেলার উপ-নির্বাচনের ইউনিয়নগুলো হলো, সদর উপজেলার নাটাই দক্ষিণ, বিজয়নগর উপজেলার পাহাড়পুর, নবীনগর উপজেলার কাইতলা উত্তর,  নাসিরনগর উপজেলার ধরমন্ডল,ভলাকুট, গুনিয়াউক ও কুন্ডা । এর মধ্যে নাসিরনগরের ভলাকুট,  বিজয়নগরের পাহাড়পুর, নবীনগরের কাইতলা উত্তর ইউনিয়নে চেয়ারম্যান পদে আর বাকীগুলোতে  ইউপি মেম্বার পদে প্রতিযোগিতা হয়েছে।

সকাল থেকেই কেন্দ্রগুলোতে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চললেও  বেলা বাড়ার সাথে সাথে কিছু কিছু কেন্দ্রে জাল ভোটের দেওয়ার অভিযোগ উঠে ।দেখা যায়, সকাল সাড়ে ৯টায় দিকে ভলাকুট দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটার উপস্থিতি অনেক কম। ওই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা  জানান, এ পর্যন্ত ১৯২ জন ভোটার ভোট দিয়েছেন। অন্যদিকে জেলার বিজয়নগরের পাহাড়পুর ইউনিয়নে নৌকার প্রার্থীর পক্ষে কয়েকটি কেন্দ্রে জাল ভোট দেওয়ায় অভিযোগ রয়েছে। সকাল ১১টার দিকে সেজামুড়া হুমায়ূন কবির সরকারি প্রাথমিক বিদ্যালয় নৌকার প্রার্থীর লোকজন প্রকাশ্যে জাল ভোট দেওয়ার ছবি তুলতে গেলে প্রথম আলোর পএিকার জেলা প্রতিনিধি শাহাদাৎ হোসেনকে লাঞ্ছিত করেন তারা।
এছাড়া জেলার কয়েকটি ইউনিয়নের সার্বিক পরিস্হিতি ভাল থাকলেও জাল ভোটের অভিযোগ করেছে বিএনপির ধানের শীষ প্রার্থীরা।
জেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, অাটটি ইউনিয়নের ৩৫ কেন্দ্রের ১৮০টি বুথে ভোট হচ্ছে। অাটটি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৫৯ হাজার ৩৯৮। এর মধ্যে পুরুষ ভোটার ৩০ হাজার ২৪০ ও নারী ভোটার ২৯ হাজার ১৫৮ জন। প্রতিটি কেন্দ্রে ১৮ জন করে পুলিশ ও ১৭ জন করে অানসার সদস্য নিরাপত্তার দায়িত্বে রয়েছেন।

এ জাতীয় আরও খবর