g আখাউড়ায় টানাবৃষ্টিতে স্হলবন্দর প্লাবিত,বাড়িঘরসহ মৌসুমীফসলের ক্ষতি | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

সোমবার, ১৪ই আগস্ট, ২০১৭ ইং ৩০শে শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

আখাউড়ায় টানাবৃষ্টিতে স্হলবন্দর প্লাবিত,বাড়িঘরসহ মৌসুমীফসলের ক্ষতি

AmaderBrahmanbaria.COM
আগস্ট ১১, ২০১৭

---

আনোয়ার হোসেন উজ্জল : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় মৌসুমী  টানাবৃষ্টি আর ভারতের ত্রিপুরার থেকে নেমে আসা উজানের ঢলের পানিতে বিস্তীর্ণ অঞ্চল আবার নতুন করে প্লাবিত হয়েছে। এতে করে ব্যাহত হয়েছে স্থল বন্দরের কার্যক্রম। এছাড়া কৃষকের সবজির বাগানসহ বাড়িঘর তলিয়ে ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।

এদিকে আখাউড়া থেকে আগড়তলা চেক পোষ্ট পর্যন্ত একমাত্র ট্রানজিট সড়কের অধিকাংশ জায়গা পানিতে তলিয়ে যাওয়ায় ব্যাহত হচ্ছে স্থল বন্দরের স্বাভাবিক কার্যক্রম। আমদানি রপ্তানি পন্যবাহী পরিবহন চলাচলে ও পার্সপোর্টধারী যাত্রী সাধারনের যাতায়াতে ব্যাপক দূর্ভোগ পোহাতে হচ্ছে। এছাড়া আমদানি-রপ্তানি এসিয়েশনের অফিস তলিয়ে গেছে  প্রায় দুই ফুট পানির নীচে। এতে মূল্যবান আসবারপএ সহ অনেক জরুরী কাগজ পএ পানির নীচে ভিজে বিনষ্ট হয়েছে।

অন্যদিকে খড়মপুরে কেল্লা শাহ (রা:) এর স্বরনে ৭ দিন ব্যাপী মহা – পবিত্র উরশ মোবারকে দূর – দুরান্ত থেকে আসা ভক্ত আশেকানের পদচারনায় খড়মপুর এখন মুখরিত। হঠাৎ ভারি বর্ষন ও আকষ্মিক নিম্নাঞ্চল প্লাবিত হওয়ায় ভক্তবৃন্দ ও দর্শনার্থীদের পড়তে হয়েছে চরম ভোগান্তিতে।

এ জাতীয় আরও খবর