g শ্রীশান্তের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার নির্দেশ | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ১১ই আগস্ট, ২০১৭ ইং ২৭শে শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

শ্রীশান্তের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার নির্দেশ

AmaderBrahmanbaria.COM
আগস্ট ৮, ২০১৭

---

স্পোর্টস ডেস্ক : ভারতীয় পেসার শ্রীশান্থের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার নির্দেশ দিল দেশটির হাইকোর্ট। স্পট ফিক্সিংয়ের দায়ে ক্রিকেট থেকে আজীবন নিষিদ্ধ করা হয়েছিল তাকে।

২০১৩ সালে আইপিএলে স্পট ফিক্সিংয়ে জড়িয়ে পড়েছিলেন ভারতের সাবেক এই পেসার। এরপর দোষী প্রমাণিত হওয়ায় তাকে ক্রিকেট থেকে আজীবন নিষিদ্ধ করে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই।

রায়ের বিরুদ্ধে প্রথমে দিল্লি হাইকোর্টে আবেদন করেছিলেন শ্রীশান্থ। ২০১৫’র জুলাইয়ে প্রমাণের অভাবে শ্রীশান্থকে বেকসুর খালাস ঘোষণা করে দিল্লির পাতিয়ালা হাউজ কোর্ট; কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ড ওইদিন সন্ধায়ই জানিয়ে দেয় শ্রীশান্থসহ অজিত চান্ডিলা ও অঙ্কিত চৌহানের উপর থেকে নিষেধাজ্ঞা তোলা হচ্ছে না।

তবে হাল ছাড়েননি শ্রীশান্থ। ভারতীয় ক্রিকেট বোর্ডের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে চলতি বছরের মার্চে তিনি কেরল হাইকোর্টে আবেদন করেন। মামলা চলাকালীন সময় বোর্ডের পক্ষ থেকে ২০১৭’র এপ্রিলে আদালতকে জানানো হয়, কোনও সংস্থার অভ্যন্তরীণ আইনে দোষী সাব্যস্ত ব্যক্তির শাস্তি ফৌজদারী মামলার সঙ্গে যুক্ত নয়।

বোর্ডের ডিসিপ্লিনারি কমিটি শ্রীশান্থকে যে শাস্তি দিয়েছিল তার সঙ্গে আদালতের মামলার কোনও সাদৃশ্য নেই। যদিও দু’পক্ষের বক্তব্য শোনার পর কেরল হাইকোর্ট সোমবার বিসিসিআইকে নির্দেশ দিয়েছে শ্রীশান্থের নিষেধাজ্ঞা তুলে নিতে হবে।

২০১৩ সালে স্পট ফিক্সিংয়ের দায়ে দিল্লি পুলিশ গ্রেপ্তার করেছিল শ্রীশান্থসহ অজিত চান্ডিলা, অঙ্কিত চৌহানদের। ওই বছরই জুনে বোর্ড সভাপতির নেতৃত্বে তদন্ত কমিটি গোটা বিষয়টি খতিয়ে দেখে। কিন্তু শ্রীশান্থকে আত্মপক্ষ সমর্থনের কোনও সুযোগ দেওয়া হয়নি বলেই কেরল হাইকোর্টের রায়ে বলা হয়েছে।

শ্রীশান্ত গোটা বিষয়টি চিঠিতে জানায় বোর্ডকে। তার ভিত্তিতেই বিসিসিআই নিষেধাজ্ঞার সিদ্ধান্ত নেয়। কেরল হাইকোর্ট নির্দেশ দিয়েছে, তবে বোর্ড এখনও নিজেদের সিদ্ধান্ত জানায়নি।

এ জাতীয় আরও খবর