g ব্রণ থেকে হতে পারে প্রাণঘাতি সংক্রমণ! | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

সোমবার, ১৪ই আগস্ট, ২০১৭ ইং ৩০শে শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

ব্রণ থেকে হতে পারে প্রাণঘাতি সংক্রমণ!

AmaderBrahmanbaria.COM
আগস্ট ১০, ২০১৭

---

স্বাস্থ্য ডেস্ক : মুখে ব্রণ হয়েছিল তরুণীর। স্বাভাবিক ব্রণ সাধারণত কয়েক দিনের মধ্যে এমনিতেই ভালো হয়ে যায়। কিন্তু সেই তরুণীর ব্রণটি ক্রমে বড় হতেই থাকে। এরপর চিকিৎসকের দ্বারস্থ হতে হয় তাকে। চিকিৎসকরা জানান, তার এ সংক্রমণ মোটেই সাধারণ সংক্রমণ নয়। এটি থেকেই তার চোখ নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা ছিল।

কেটি রাইট নামে সে তরুণী সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছেন তার সেই ব্রণ কিভাবে মারাত্মক হয়ে উঠল, তার কাহিনী। তিনি লিখেছেন, ‘এক সপ্তাহ আগে আমার মুখে ব্রণের মতো হয়। আর আমি সিদ্ধান্ত নেই এটি ফুটো করে ফেলার। এটি থেকে ব্যথা করছিল, যা সহ্য করা কঠিন হয়ে পড়েছিল। ’

তবে যন্ত্রণার সঙ্গে সংক্রমণ ক্রমে বেড়ে যাওয়ার কারণে চিকিৎসকদের সহায়তা নিতেই হয় তরুণীকে।

চিকিৎসকরা তাকে বলেন, তার সে ব্রণ মোটেই সাধারণ কোনো বিষয় নয়। এটি একটি মারাত্মক সংক্রমণ, যার পেছনে রয়েছে বিশেষ ধরনের জীবাণু।

চিকিৎসকরা জানান, এ ধরনের সংক্রমণ সাধারণ সংক্রমণের মতো দেহের বাইরের অংশে থাকে না। এটি ক্রমে দেহের অভ্যন্তরে চলে যায়। আর এ কারণে এটি মুখের ত্বক থেকে ক্রমে মস্তিষ্কের অভ্যন্তরে ছড়িয়ে পড়ার আশঙ্কা ছিল। এমনকি সময়মতো চিকিৎসা না করলে চোখ নষ্ট হওয়ার আশঙ্কাও ছিল।

সময়মতো চিকিৎসা করায় এ সংক্রমণ ঠেকাতে পেরেছেন তরুণী। আর এ সংক্রমণের শুরুটি ছিল অদ্ভুত। সে তরুণী জানিয়েছেন, আইব্রো থেকেই সংক্রমণের শুরু হয়েছে। এ কারণে কোথাও ব্রণ হলে মনে রাখতে হবে যে, তা কোনোভাবেই ধরা যাবে না এবং আইব্রো বা অন্য কোনো প্রসাধনী ব্যবহার করা যাবে না। সূত্র : ফক্স নিউজ

এ জাতীয় আরও খবর