g নেইমারের খেলা আটকে দিল বার্সা! | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

সোমবার, ১৪ই আগস্ট, ২০১৭ ইং ৩০শে শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

নেইমারের খেলা আটকে দিল বার্সা!

AmaderBrahmanbaria.COM
আগস্ট ১০, ২০১৭

---

স্পোর্টস ডেস্ক : বার্সা থেকে পিএসজিতে নাম লেখাতে গড়েছেন ট্রান্সফারের বিশ্ব রেকর্ড। ধারণা করা হচ্ছিল লিগ ওয়ানের প্রথম ম্যাচে এমেয়েন্সের বিরুদ্ধে পিএসজির হয়ে অভিষেক হবে ব্রাজিলের ‘ওয়ান্ডার বয়’ নেইমারের। তবে চুক্তি হয়ে যাওয়ার পরও নেইমার পিএসজির হয়ে খেলতে পারছেন না। আর এর আসল কারণ হচ্ছে ইন্টারন্যাশনাল ট্রান্সফার সার্টিফিকেট আটকে রেখেছে তার সদ্য সাবেক ক্লাব বার্সেলোনা!

পিএসজির হয়ে মাঠে নেমতে ইন্টারন্যাশনাল ট্রান্সফার সার্টিফিকেট দরকার নেইমারের। দলবদলের আন্তর্জাতিক সনদপত্র ইস্যু করে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। তবে পুরোনো ক্লাবের কাছ থেকে সম্মতি ‘নো অবজেকশন’ পাওয়ার পরই ফিফা তা ইস্যু করে। কিন্তু নেইমারকে সেই ছাড়পত্র দিতে বেঁকে বসেছে বার্সেলোনা! কারণ? চুক্তির পুরো টাকা না পেলে তারা নেইমারকে পিএসজির হয়ে খেলার ছাড়পত্র দেবে না।

রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোতে নেইমারকে বার্সেলোনা থেকে নিয়ে এসেছে পিএসিজ। প্রথমে শোনা গিয়েছিল, বার্সেলোনাকে চুক্তির এই পুরো টাকাই চেকের মাধ্যমে দিয়ে দিয়েছে পিএসজি। কিন্তু তা সত্য নয়। প্রথম দফায় আংশিক পরিশোধ করা হয়েছে। বাকি টাকা বুঝে না পাওয়ার আগে বার্সেলোনা নেইমারকে খেলার অনুমতি দেবে না।