g বাংলাদেশ সফরটা অস্ট্রেলিয়ার জন্য কঠিন হবে : ইয়ান চ্যাপেল | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ১১ই আগস্ট, ২০১৭ ইং ২৭শে শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

বাংলাদেশ সফরটা অস্ট্রেলিয়ার জন্য কঠিন হবে : ইয়ান চ্যাপেল

AmaderBrahmanbaria.COM
আগস্ট ৭, ২০১৭

---

স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়া দলের আসন্ন বাংলাদেশ সফরটা বেশ কঠিন হবে বলে ধারণা করছেন দেশটির সাবেক টেস্ট কিংবদন্তি ইয়ান চ্যাপেল।

আসন্ন দুই টেস্টের সিরিজে বাংলাদেশকে হারাতে না পারলে টেস্ট র‌্যাংকিংয়ে নিচে নেমে যাওয়ার লজ্জাস্কর ঝুঁকিতে রয়েছে অস্ট্রেলিয়া।

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) টেস্ট র‌্যাংকিংয়ের শীর্ষস্থান পুনরুদ্ধারের সম্ভাবনা নিয়ে এ বছরের শুরুর দিকে স্টিভ স্মিথের দল ভারত সফর করেছিল। কিন্তু সেটা সম্ভব হয়নি। এবার আগামী ২৭ আগস্ট শুরু হতে যাওয়া দুই টেস্টের সিরিজে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করতে না পারলে র‌্যাংকিংয়ের ষষ্ঠ স্থানে নেমে যাবে অস্ট্রেলিয়া।

সেক্ষেত্রে কেবলমাত্র শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ এবং জিম্বাবুয়ের উপড়ে থাকবে অসিরা। যা আসন্ন অ্যাশেজ সিরিজে স্মিথের দলের জন্য দারুণ প্রভাব ফেলতে পারে।

এমনটা হয়তোবা অস্ট্রেলিয়ার ভাবনায় নেই। তবে সাম্প্রতিক সময়ে বাংলাদেশ দলের পারফরমেন্সের কারণে এটা একেবারে অসম্ভব কিছু নেই।

সর্বশেষ ২০১১ সালে চিটাগাং টেস্টে অস্ট্রেলিয়ান পেসার জেসন গিলেস্পি ডাবল সেঞ্চুরি করলেও বাংলাদেশ দল এখন আর সে অবস্থাতে নেই। গত বছর নিজ মাঠে ইংল্যান্ডকে হারানো বাংলাদেশকে এখন আর খুব সহজেই হারানো সম্ভব নয়।

চ্যাপেল বলেন, ‘বাংলাদেশ সফরটা অস্ট্রেলিয়ার জন্য কঠিন হবে এবং আমি মনে করছি না দল (অস্ট্রেলিয়া) অন্য কিছু বিশ্বাস করে। তবে অবশ্যই সফরটা খুব সহজ হবে না। ’

সদ্য শেষ হওয়া দেনা-পাওনা বিতর্ক খুব বেশি প্রভাব ফেলতে পারবে বলেও মনে করছেন না সাবেক এ তারকা ক্রিকেটার।

এ জাতীয় আরও খবর