g নেইমারকে নিয়ে যা বললেন বার্সা প্রেসিডেন্ট | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ১১ই আগস্ট, ২০১৭ ইং ২৭শে শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

নেইমারকে নিয়ে যা বললেন বার্সা প্রেসিডেন্ট

AmaderBrahmanbaria.COM
আগস্ট ৭, ২০১৭

---

নিউজ ডেস্ক : এতোদিন তিনি ছিলেন বার্সেলোনার প্রাণভোমরা। বার্সা সমর্থক, খেলোয়াড়, অফিসিয়াল, মালিকপক্ষ সবারকাছেই তার কদর ছিল।

কিন্তু তাদের কারো মায়ার জালই আটকাতে পারেনি ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ও সাবেক বার্সা তারকা নেইমারকে। রেকর্ড সংখ্যক ট্রান্সফার ফিতে ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইনে পাড়ি দিয়েছেন নেইমার।

আর প্রিয় খেলোয়াড়টিকে হারিয়ে বেশ মনক্ষুণ্ণ খোদ বার্সেলোনা ক্লাবের প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমেউ। ধুয়ে দিলেন তাদের সদ্য সাবেক হওয়া খেলোয়াড়কে। এমনকি নেইমারের বার্সা ছেড়ে প্যারিস সেন্ট জার্মেইনে চলে যাওয়ার প্রক্রিয়াটাকে অসৌজন্যমূলক হিসেবে চিহ্নিত করেছেন তিনি। এই ট্রান্সফারে ‘ফেয়ার প্লে’ লঙ্ঘিত বলে উয়েফার কাছে অভিযোগ করেছেন তিনি।

বার্তোমেউ বললেন, ‘নেইমার এখন ইতিহাস। সে চলে যেতে চেয়েছে। এসব তো করার একটা প্রক্রিয়া আছে। কেউ ক্লাবের চেয়ে বড় হতে পারে না। এই যাওয়া নিয়ে উয়েফার কাছে অভিযোগ করেছি আমরা। ‘ নেইমার চলে যেতে পারেন তা আগে থেকেই কিছুটা আঁচ করেছিলেন বলে জানালেন বার্তোমেউ, ‘আমরা বুঝেছিলাম, নেইমারের চলে যেতে পারে। এই কারণেই তার বাই আউট ক্লজ বাড়িয়ে দিয়েছিলাম। ‘ কিন্তু তাতেও তো কাজ হয়নি।

তিনি আরো বলেন ‘এখন আমরা নেইমারের বিকল্প খুঁজছি। যাই ঘটুক না কেন শেষ পর্যন্ত তা বার্সেলোনার জন্য ভালোই হয়েছে। কারণ, সে থাকলে আমাদের সাথে একজন গ্রেট খেলোয়াড় থাকতো। আর সে চলে যাওয়ায় আমরা পেয়েছি অনেক টাকা। এই ২২২ মিলিয়ন ইউরো আমরা বুঝেশুনে, শক্ত হাতে, প্রজ্ঞার সাথে খরচ করবো। এটা ক্লাবের উন্নতিতে ব্যবহৃত হবে। এই টাকা আমাদের হাতে আছে বলে ভালো খেলোয়াড়কে সই করানোর জন্য খুব চমৎকার অবস্থানে আছি আমরা। ‘

বার্তোমেউয়ের কথায় শাপেবরের মতো ব্যাপার আছে। কিন্তু নেইমারের চলে যাওয়া তাদের মতো ক্লাবের মানুষের অহংয়ে কতোটা আঘাত হেনেছে তাও তার কথায় স্পষ্ট। টাকার চেয়ে এই ক্লাব বড়। মেসি, ইনিয়েস্তার উদাহরণ টেনে বার্তোমেউ বলেছেন, ‘আমাদের ক্লাবের ইতিহাস ১১৮ বছরের। এখানে গ্রেট খেলোয়াড়, ১৪০,০০০ সদস্য, সব আমাদের…এই সদস্যরা এবং এই ক্লাবের মালিকানা কোনো শেখ বা বণিকের না। লিওনেল মেসি বা আন্দ্রেস ইনিয়েস্তাদের আনুগত্যই উদহারণ হওয়া উচিৎ। লিও মেসি এই দলের নেতা থাকবে।’

এ জাতীয় আরও খবর