g আখাউড়ায় ড্রেজার মেশিনের ধাক্কায় ভাঙন ঝুঁকিতে সেতু | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শনিবার, ৩০শে সেপ্টেম্বর, ২০১৭ ইং ১৫ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

আখাউড়ায় ড্রেজার মেশিনের ধাক্কায় ভাঙন ঝুঁকিতে সেতু

AmaderBrahmanbaria.COM
জুলাই ২৫, ২০১৭
news-image

---

বিজয়নগর প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ড্রেজার মেশিনের ধাক্কায় আখাউড়া-চান্দুরা সড়কের একটি সেতু ভাঙনের ঝুঁকির হুমকির মুখে পড়েছে। সেতু ঘেঁষে ৪/৫টি ড্রেজার রেখে বালু স্থানান্তর করায় সেতুটির এক পাশের মাটি ও  দেয়াল ভেঙ্গে পড়েছে। যে কোন সময় সেতুটি ভেঙ্গে পড়তে পারে। আখাউড়া-চান্দুরা সড়কের  খড়মপুর এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ ড্রেজার মেশিনের শ্রমিক নাজমুল ও মামুনকে আটক করেছে।

এলাকাবাসী সুত্রে জানা গেছে, আখাউড়া উপজেলা সদরের সাথে জেলার বিজয়নগসহ উত্তরাঞ্চলের যোগাযোগের গুরুত্বপূর্ণ-চান্দুরা সড়কের খড়মপুর এলাকায় সাইনদারা নদীর উপর নির্মিত বহু বছরের পুরনো সেতুটি ঘেঁষে ৪/৫টি ড্রেজার মেশিন দিয়ে  বালু ব্যবসা করছে একটি প্রভাবশালী মহল। ড্রেজারের ধাক্কায় নদীর দুই পাড় দিন দিন ভেঙ্গে যাচ্ছে। সেতুর পাশের মাটি ভেঙ্গে পড়ছে।  মেশিনের বিকট শব্দে স্কুল-কলেজের ছাত্রছাত্রীদের পড়ালেখার মারাত্মক ব্যাঘাত ঘটছে। দিন-রাত মেশিন চলায় ওই মহল্লার ২০/২৫টি পরিবারের শতাধিক লোকজন স্বাভাবিক জীবনযাত্রায় ব্যাঘাত ঘটছে। ভূক্তভোগী ওই মহল্লার লোকজন ড্রেজার মেশিন বন্ধ রাখতে বললেও প্রভাবশালী মহলটি তা আমলে নিচ্ছে না।

সরজমিনে, আজ মঙ্গলবার সকালে খড়মপুর সেতুটি দেখতে গিয়ে দেখা যায়, সেতুর এক পাশের পাকা দেয়াল ও মাটি ভেঙ্গে নদীতে পড়ে গেছে। যে কোন সময় সেতুর সাথে সংযোগ সড়কটি বিচ্ছিন্ন হয়ে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে যেতে পারে।

এ ব্যাপারে খড়মপুর গ্রামের বাসিন্দা মো: নুরুল আমিন খাদেম বলেন, বালু ব্যবসায়ীরা প্রভাবশালী লোকজন। তাদেরকে বার বার নিষেধ করা সত্বেও তারা আমাদের কথার কোন গুরুত্ব দেয় না।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই মহল্লার কয়েকজন বাসিন্দা বলেন, স্থানীয় এক জনপ্রতিনিধির সম্পর্কে ভাই ড্রেজার মেশিনের বালু ব্যবসা নিয়ন্ত্রণ করছে।

এ ব্যপারে আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার মো: শামছুজ্জামান বলেন, সেতুটি মেরামতের জন্য ব্যবস্থা নেয়া হচ্ছে। জনদুর্ভোগ সৃষ্টির জন্য দুজনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ জাতীয় আরও খবর