g বয়কটে শুটিংয়ে নেই শাকিব খান | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বৃহস্পতিবার, ২০শে জুলাই, ২০১৭ ইং ৫ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

বয়কটে শুটিংয়ে নেই শাকিব খান

AmaderBrahmanbaria.COM
জুলাই ১৮, ২০১৭

---

বিনোদন ডেস্ক : ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান। অশালীন বক্তব্যের কারণে এরই মধ্যে কয়েকবার চলচ্চিত্র ঐক্যজোট বয়কট করে শাকিব খানকে। পরবর্তীতে যদিও তিনি বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেছেন। তবে আবারও বয়কটের মুখে পড়েছেন এই নায়ক।

চলচ্চিত্রের ১৮টি সংগঠন নিয়ে গঠিত চলচ্চিত্র পরিবার শাকিব খানকে বয়কট করেছে। গতকাল ১৭ জুলাই প্রেস বিজ্ঞপ্তিতে তারা এ কথা জানায়। তবে এর আগে শাকিব খান বয়কটের সম্মুখীন হলেও শুটিং চালিয়ে গেছেন। সেগুলো ছিল যৌথ প্রযোজনার সিনেমার কাজ। সুতরাং এ কথা বলা যায়, সে সময় তিনি বয়কটের সিদ্ধান্ত মাথায় নিয়েও ব্যস্ত সময় পার করেছেন। কিন্তু এবার তেমনটা ঘটার সম্ভাবনা নেই বলে মনে করছেন চলচ্চিত্রসংশ্লিষ্ট অনেকে। কেননা যৌথ প্রযোজনার সিনেমা স্থগিত করা হয়েছে। ফলে কোনো সিনেমার শুটিংয়ে আপাতত শাকিব খানকে দেখা যাচ্ছে না। বলা চলে তিনি এখন অলস সময় পার করছেন। যদিও এ বিষয়ে তার কোনো মন্তব্য একাধিকবার ফোন করেও পাওয়া যায়নি।

চলচ্চিত্র ঐক্যজোট একটি প্রেস বিজ্ঞপ্তিতে জানায়: ‘‘বাংলাদেশ চলচ্চিত্র শিল্পের সকল সংগঠনের সমন্বয়ে গঠিত ‘বাংলাদেশ চলচ্চিত্র পরিবার’ গত ২৩-০৬-২০১৭ তারিখ এক যৌথ সভায় বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের আলোচনা প্রেক্ষিতে এটা প্রণীত হয় যে, যেই মুহূর্তে চলচ্চিত্র শিল্পের সকল সংগঠন মিলে যৌথ প্রযোজনার সরকারি নিয়মনীতি না মেনে প্রযোজনার নামে ‘প্রতারণা’ করে একটি মহল ভারতীয় ছবি এ দেশে মুক্তি দিয়ে চলচ্চিত্রশিল্পকে ধ্বংস করার নীলনকশা তৈরি করছে। ঠিক সেই মুহূর্তে চলচ্চিত্র নায়ক শাকিব খান ‘বাংলাদেশের চলচ্চিত্র পরিবার’-এর আন্দোলনের বিপক্ষে অবস্থান করে কিছু ষড়যন্ত্রকারীদের সাথে নিয়ে ‘বাংলাদেশ চলচ্চিত্র পরিবার’-এর আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা চিত্রনায়ক ফারুকসহ অন্যান্য নেতৃবৃন্দকে কটাক্ষ ও হেয় করে গণমাধ্যমে অশালীন বক্তব্য প্রদান করেছেন, শুধু তাই নয় দৃষ্টিকটু অঙ্গভঙ্গির মাধ্যমে ‘স্টুপিড’ বলে চলচ্চিত্রের সকলকে গালি দিয়েছেন; যা গুরুতর অপরাধ। তাই সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয় যে, চিত্রনায়ক শাকিব খান অভিনীত নতুন এবং পুরাতন কোনো ছবির শুটিং-এর কাজে ‘বাংলাদেশ চলচ্চিত্র পরিবার’-এর অন্তর্ভুক্ত সংগঠনসমূহের কোনো সদস্যই অংশগ্রহণ করবেন না এবং শাকিব খান সংশ্লিষ্ট সকল চলচ্চিত্র নির্মাণ সংক্রান্ত কাজ থেকে নিজেদের বিরত রাখবেন।’’

প্রেস বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেন বাংলাদেশ চলচ্চিত্র পরিবারের আহ্বায়ক আকবর হোসেন পাঠান (নায়ক ফারুক), সদস্য সচিব ও চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন। গতকাল রাত ১০টায় এই প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।