শুক্রবার, ১৪ই জুলাই, ২০১৭ ইং ৩০শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

হাসনাত করিমের জামিন ফের নামঞ্জুর

AmaderBrahmanbaria.COM
জুলাই ১২, ২০১৭
news-image

---

 

নিজস্ব প্রতিবেদক : গুলশান হামলায় সন্ত্রাসবিরোধী আইনের মামলায় নর্থসাউথ বিশ্ববিদ্যায়ের সাবেক শিক্ষক আবুল হাসনাত রেজা করিমের জামিন আবেদন ফের নামঞ্জুর করেছেন আদালত।

হাসনাত করিমের জামিন আবেদন করেন তার আইনজীবী আব্দুল মান্নান খান। শুনানি শেষে বুধবার মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লার আদালত জামিন আবেদন নামঞ্জুর করেন।

উল্লেখ্য, গত বছরের ১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় ১৭ বিদেশিসহ ২০ জন নিহত হন। পরদিন সকালে সেনা কমান্ডোদের অপারেশন থান্ডারবোল্টের ঠিক আগে সেখান থেকে উদ্ধার হয় ১৩ জন। পুলিশের হিসাবে, সকালের এই ১৩ জনসহ হামলার পর বিদেশি নাগরিক ও হোটেল কর্মচারীসহ মোট ৩২ জন জীবিত উদ্ধার করা হয়।

এরপর গত বছর ৩ অগাস্ট নর্থসাউথ বিশ্ববিদ্যায়ের সাবেক শিক্ষক হাসনাত করিম ও কানাডার একটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র তাহমিদ হাসিব খানকে সন্দেহভাজন হিসেবে ৫৪ ধারায় গ্রেফতারের কথা জানায় পুলিশ। এর মধ্যে তাহমিদকে সন্দেহের তালিকা থেকে বাদ দেয়া হলেও হাসনাতকে গুলশান হামলার মূল মামলায় গ্রেফতার দেখানো হয়।

হলি আর্টিজানে হামলার পরদিন ভোরে পাশের ভবন থেকে ধারণ করা একটি ভিডিও প্রকাশ পেলে হাসনাতের সঙ্গ জঙ্গিদের সম্পৃক্ততার সন্দেহ জোরালো হয়ে ওঠে। ওই ভিডিওতে অস্ত্র হাতে তাহমিদকেও দেখা গিয়েছিল এক জঙ্গির সঙ্গে।

গ্রেফতারের পর ১৬ দিনের রিমান্ড শেষে গত বছর ২৪ অগাস্ট প্রথমবার মহানগর আদালতে জামিন আবেদন করেছিলেন হাসনাত করিম। তা নাকচ হওয়ার পর ৩০ অক্টোবর জজ আদালতে আবেদন করলে সেখানেও তা খারিজ হয়ে যায়। এরপর গত ১ এপ্রিল ফের মহানগর আদালতে আবেদন করলে বিচারক তার জামিন নাকচ করেন।

এ জাতীয় আরও খবর