g সুস্থ হয়ে উঠবে মুক্তামনি : স্বাস্থ্যমন্ত্রী | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ২১শে জুলাই, ২০১৭ ইং ৬ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

সুস্থ হয়ে উঠবে মুক্তামনি : স্বাস্থ্যমন্ত্রী

AmaderBrahmanbaria.COM
জুলাই ১৪, ২০১৭

---

নিজস্ব প্রতিবেদক : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী এবং আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, বিরল রোগে আক্রান্ত মুক্তামনি চিকিৎসায় সুস্থ হয়ে উঠবে। চিকিৎসক ও নার্সরা তাকে সুস্থ করে তুলতে সার্বক্ষণিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।

বৃহস্পতিবার বিকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে মুক্তামনিকে দেখতে যান মন্ত্রী। তিনি সেখানে তার চিকিৎসার খোঁজ-খবর নেন। মন্ত্রী মুক্তামনির শয্যাপাশে কিছু সময় অতিবাহিত করেন।

পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, মুক্তামনির হাতে বটবৃক্ষের মতো হয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রীর নির্দেশে সম্পূর্ণ বিনা পয়সায় তার চিকিৎসা চলছে। এর আগেও এখানে চিকিৎসা নিয়ে বৃক্ষমানব সুস্থ হয়ে বাসায় ফিরে গেছেন। মুক্তামনিও সুস্থ হয়ে উঠবেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, গরীব মানুষেরা বিরল রোগে আক্রান্ত হচ্ছেন। এ ধরনের রোগের পেছনে উৎস কী তা বের করা হবে।

তিনি বলেন, ফুলের মতো ছোট্ট মেয়ে মুক্তামনি আমাকে শুধু বললেন দোয়া করবেন। সমগ্র দেশবাসী তার জন্য দোয়া করছেন। চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার সোনাইছড়ি ত্রিপুরা পাড়ায় অজ্ঞাত রোগে গত চার দিনে ৯ শিশু মারা যাওয়া প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মোহাম্মদ নাসিম বলেন, আধুনিক চিকিৎসা বিজ্ঞানীর এই যুগে মানুষ কিভাবে কুসংস্কারে বিশ্বাস করে? সচেতনার অভাবে সঠিক সময়ে সঠিক চিকিৎসা না নেয়ায় তাদের মৃত্যু হয়েছে। তারা কবিরাজি চিকিৎসা ছাড়া কোন চিকিৎসা নিতে চাচ্ছিল না। পরে আমি সিভিল সার্জনকে সেখানে পাঠাই এবং এক ধরনের জোর করে তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চিকুনগুনিয়া প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলেন, চিকুনগুনিয়া অনেকটা নিয়ন্ত্রণে চলে এসেছে। মানুষের মাঝে সচেতনা সৃষ্টি হয়েছে। এটা একটা ভাইরাস জনিত রোগ। আগামীতে এ রোগে যাতে পুরোপুরি নিয়ন্ত্রণে রাখা যায় সেজন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ্য থেকে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করা হবে।

এ জাতীয় আরও খবর