g ঢাবিতে শিক্ষকের বিরুদ্ধে শিক্ষকের ৫৭ ধারার মামলা | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বুধবার, ১৯শে জুলাই, ২০১৭ ইং ৪ঠা শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

ঢাবিতে শিক্ষকের বিরুদ্ধে শিক্ষকের ৫৭ ধারার মামলা

AmaderBrahmanbaria.COM
জুলাই ১৪, ২০১৭

---

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মিথ্যা অপবাদের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষকের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা করেছেন আরেক শিক্ষক।

বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক আবুল মনসুর আহাম্মদকে নিয়ে বিভাগের শিক্ষার্থীদের ফেসবুক গ্রুপে মিথ্যা অপবাদের অভিযোগে একই বিভাগের অধ্যাপক ফাহমিদুল হকের বিরুদ্ধে এ মামলা করা হয়।

অধ্যাপক মনসুর বাদী হয়ে বুধবার রাজধানীর শাহবাগ থানায় মামলাটি করেন। মামলাটি এজাহারভুক্ত করেন শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসেন।

মামলার এজাহারে বাদী অধ্যাপক আবুল মনসুর আহাম্মদ বলেনন, ‘গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের এমএসএস ২০১৬ ৬ষ্ঠ ব্যাচের ফেসবুক গ্রুপে বিভাগের শিক্ষক অধ্যাপক ড. ফাহমিদুল হক তার ফেসবুক আইডি থেকে আমাকে উদ্দেশ্য করে সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন তথ্য প্রচার করেছে। উক্ত গ্রুপটিতে ৬৯ জন সদস্য রয়েছে। গ্রুপের সদস্যদের কাছে আমার মান সম্মানের হানি ঘটেছে। এছাড়া অফিসের কিছু গোপন তথ্য তার পোস্টের মাধ্যমে প্রকাশ পেয়েছে। যা সম্পূর্ণ বেআইনি ও বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছে।’

অধ্যাপক ফাহমিদুল হক এ বিষয়ে বলেন, মানহানি হলে সেটা তার হতেই পারে, আমি যা লিখেছি তা সুস্থ জ্ঞানেই লিখেছি। এ বিষয়ে আর বেশি কিছু বলতে চাই না। এটি যেহেতু একটি আইনি প্রক্রিয়া, আইনি প্রক্রিয়াই এটির মোকাবেলা করব।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হাসান বলেন, মামলা দায়ের হয়েছে। এ বিষয়ে আমরা তদন্ত করে ব্যবস্থা নিব।

সম্প্রতি বিভাগের সাবেক শিক্ষার্থী ও সাংবাদিক নাজমুল হোসেনের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা হয়। গত রোববার ক্যাম্পাসে এর প্রতিবাদে ও ৫৭ ধারা বাতিলের দাবিতে বিভাগের শিক্ষার্থীরা মানববন্ধন করেন।

এ জাতীয় আরও খবর