শুক্রবার, ১৪ই জুলাই, ২০১৭ ইং ৩০শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

নাইরোবিতে ইতিহাস গড়লেন বাংলাদেশের জহির

AmaderBrahmanbaria.COM
জুলাই ১২, ২০১৭
news-image

---

 

স্পোর্টস ডেস্ক :বিশ্ব অ্যাথলেটিকসে বাংলাদেশের কোনো অ্যাথলেটের পদক জয়ের প্রত্যাশা বাড়াবাড়ি। পদক জয় দূরে থাক, হিটেই টিকতে পারেন না আমাদের অ্যাথলেটরা। কিন্তু জিম্বাবুয়ের নাইরোবিতে চলমান বিশ্ব যুব অ্যাথলেটিকসে আজ ব্যতিক্রম হয়ে দাঁড়ালেন শেরপুরের ছেলে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) অ্যাথলেট মো. জহির রায়হান।

বলতে গেলে ইতিহাস গড়েছেন। বাংলাদেশের অ্যাথলেটিকসের ইতিহাসে প্রথম কোনো অ্যাথলেট হিসেবে সেমিফাইনালে উঠেছেন তিনি। আজ বুধবার ৪০০ মিটারের হিটে ৪৮ সেকেন্ড সময় নিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছেন জহির। অবশ্য দেশ ছাড়ার আগে সেমিফাইনালে খেলার প্রত্যাশা ব্যক্ত করে গিয়েছিলেন। এবার তিনি সেটা করে দেখালেন। এখন লক্ষ্য রাখছেন ফাইনালে ওঠার। সেমিফাইনালে যাতে ভালো করতে পারেন সে জন্য তিনি সবার কাছে দোয়া চেয়েছেন।

এর আগে গেল মে মাসে থাইল্যান্ডে অনুষ্ঠিত এশিয়ান জুনিয়র অ্যাথলেটিকসে ৪০০ মিটারে সেমিফাইনালে উঠেছিলেন জহির। সেবার ৪৯.১২ সেকেন্ড সময় নিয়েছিলেন। সেটা ছিল তার ক্যারিয়ার সেরা টাইমিং। আজ তিনি আরো দুর্দান্ত পারফরম্যান্স করেছেন। ৪৮ সেকেন্ড সময় নিয়ে উঠে গেছেন সেমিফাইনালে। নিজের আগের সেরা টাইমিংকে পেছনে ফেলে করেছেন নতুন ক্যারিয়ার সেরা টাইমিং।

এ জাতীয় আরও খবর