বৃহস্পতিবার, ১৩ই জুলাই, ২০১৭ ইং ২৯শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

ছেলের প্রত্যাখ্যান, শেষকৃত্য করলেন মুসলিম কন্যা

AmaderBrahmanbaria.COM
জুলাই ১১, ২০১৭

---

আন্তর্জাতিক ডেস্ক : ধর্মের নামে সমাজে বিষবাস্প ছড়িয়েছে দীর্ঘদিন ধরেই। বিশেষ করে ভারতীয় উপমহাদেশে ব্রিটিশ আমল থেকেই হিন্দু-মুসলমানের লড়াইও হয়েছে বহুবার। তবে এর বাইরেও কিছু মানুষ রেখে যান উজ্জ্বল পদচিহ্ন। সেই তালিকাতেই নাম লেখালেন ভারতের তেলাঙ্গানা রাজ্যের ওয়ারঙ্গল জেলার ইয়াকুব বাই।

ইয়াকুব বাই এবং তার স্বামী একটি বৃদ্ধাশ্রম চালান। খুঁজে খুঁজে অসহায় বৃদ্ধ-বৃদ্ধাদের আশ্রয় দেন, সেবা করেন। তাদের বৃদ্ধাশ্রমে এখন প্রায় ৭০ জন বৃদ্ধ-বৃদ্ধা থাকছেন। তাদের মধ্যেই শ্রীনিবাসন নামে ৭০ বছর বয়সী এক বৃদ্ধ মারা গেছেন গেল মঙ্গলবার। কিন্তু তার ছেলে বাবার শেষকৃত্য করবেন না বলে সাফ জানিয়ে দেন। এরপর ইয়াকুব বাই নিজেই হিন্দু রীতি মেনে বৃদ্ধের সৎকার করেন। ভারতীয় গণমাধ্যমে এখবরই প্রকাশ পেয়েছে বেশ গুরুত্বসহ। সাধারণ মানুষও বাহবা জানিয়েছে এই নারীকে।

এনডিটিভির খবরে বলা হয়েছে, প্রায় দু’বছর আগে একটি বাস স্টপের কাছ থেকে শ্রীনিবাসনকে প্যারালাইজড অবস্থায় উদ্ধার করেন ওই মুসলিম নারী। বৃদ্ধের কাছ থেকে ঠিকানা নিয়ে যোগাযোগ করা হলেও শ্রীনিবাসনকে বাড়িতে ফিরিয়ে নিয়ে যেতে চাননি তার ছেলে। তারপর থেকে এতদিন ওই বৃদ্ধ ইয়াকুব বাইয়ের আশ্রয়েই থাকতেন।

মঙ্গলবার তার মৃত্যুর পর ফের তার ছেলের সঙ্গে যোগাযোগ করে বৃদ্ধাশ্রম কর্তৃপক্ষ। কিন্তু বৃদ্ধের ছেলে জানান, সম্প্রতি তিনি হিন্দু ধর্ম থেকে খ্রিস্টান ধর্মে ধর্মান্তরিত হয়েছেন। তাই তিনি তার বাবার সৎকার করতে রাজি নন। এমতাবস্থায় বৃদ্ধের সৎকারের দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন ইয়াকুব বাই।

এ জাতীয় আরও খবর