g কুষ্টিয়ায় ঘরের ভেতর ৭০টি গোখরা, নাটোরে মারা পড়ল ৩৫টি | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বুধবার, ১৯শে জুলাই, ২০১৭ ইং ৪ঠা শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

কুষ্টিয়ায় ঘরের ভেতর ৭০টি গোখরা, নাটোরে মারা পড়ল ৩৫টি

AmaderBrahmanbaria.COM
জুলাই ১৩, ২০১৭
news-image

---

নিউজ ডেস্ক : বসতঘরে সাপ পাওয়ার ধারাবাহিকতায় এবারের কুষ্টিয়ার খোকসা উপজেলার একটি বাড়ি থেকে জীবিত অবস্থায় ধরা পড়েছে ৭০টি গোখরা সাপের বাচ্চা। আর নাটোরের নলডাঙ্গা উপজেলার মাধবনগর গ্রামে মারা পড়েছে ৩৫টি একই প্রজাতির সাপের বাচ্চা। নষ্ট করা হয়েছে বেশ কয়েকটি ডিম।

১২ জুলাই বুধবার সকালে কুষ্টিয়ায় ওই সাপ ধরা হয়। আর গতকাল দিনভর চেষ্টা চালিয়ে নাটোরের ওই বাড়ি থেকে ডিমসহ সাপের বাচ্চা মেরে ফেলা হয়।

জানা গেছে, খোকসা উপজেলা সদরের চুনিয়া পাড়ার মনোজ মজুমদার ওরফে মনোজ ঠাকুরের বসত বাড়ির একটি কাচা ঘরের মেঝের মাটি খুড়ে সাপগুলো ধরা হয়। গতকাল ওই বাড়িতে সাপের বাচ্চা দেখতে পান ঘরটির ভাড়াটিয়া খোকশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের স্বেচ্ছাসেবী অসীম। বুধবার সকালে গফুর নামে এক সাপুড়েকে ডেকে আনা হলে তিনি সাপ ধরতে শুরু করেন। একঘরের বারান্দায় থাকা গর্ত থেকে ১৮টি আর একই বাড়ির অন্য গর্তে থাকা ৫২টি সাপের বাচ্চা ধরা পড়ে। তবে মা সাপের সন্ধানে বাড়ির বিভিন্ন স্থানের মাটি খোঁড়া হলেও তাকে পাওয়া যায়নি। ধরা পরা সাপের বাচ্চাগুলো ওই সাপুড়ে নিয়ে গেছেন।

এদিকে মঙ্গলবার নাটোরের নলডাঙ্গা উপজেলার মাধবনগর গ্রামের হাসান উদ্দিন আরিন্দারের বাড়ির শোবার ঘর থেকে ৩৫টি বিষধর গোখরা সাপ ও ১৫টি ডিম উদ্ধার করা হয়। পরে সেগুলোকে পিটিয়ে মেরে ফেরার পর আগুনে পুড়িয়ে দেওয়া হয়।

বাড়ির মালিক হাসান উদ্দিন জানান, সোমবার রাতে টেলিভিশন দেখার সময়ে প্রথম সাপ দেখতে পেয়ে সেটিকে পিটিয়ে মারেন। পরদিন সকালে আরও একটি দেখতে পেয়ে মারার পর প্রতিবেশিদের ডেকে ঘরের মেঝে খুঁড়ে ওই সাপ ও ডিমের সন্ধান পান তিনি। পরে সবগুলোকে পিটিয়ে ও আগুনে পুড়ে মেরে ফেলা হয়।

প্রসঙ্গত গত কয়েকদিনে রাজশাহী মহানগরী ছাড়াও দুর্গাপুর, পবা, সাতক্ষীরা ও ময়মনসিংহের ভালুকাসহ বেশ কয়েকটি জেলার বিভিন্ন বাড়ির মাটির ঘরে সাপ পাওয়া যায়। তবে সব জায়গায় সাপগুলোকে পিটিয়ে মারা হয়। এবারই প্রথম কুষ্টিয়ায় সাপের বাচ্চা ধরা পড়ল।

এ জাতীয় আরও খবর