সোমবার, ১০ই জুলাই, ২০১৭ ইং ২৬শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

আন্দোলনরত অজি ক্রিকেটারদের ক্ষেপিয়ে দিয়েছেন স্মিথ!

AmaderBrahmanbaria.COM
জুলাই ৯, ২০১৭

---

স্পোর্টস ডেস্ক : ক্রিকেট বোর্ডের সঙ্গে বেতন-ভাতা নিয়ে অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের বিবাদের আগুনে নাকি ঘি ঢেলে দিয়েছেন অধিনায়ক স্টিভেন স্মিথ! সম্প্রতি এমন শিরোনামে খবর প্রকাশিত হয়েছে আন্তর্জাতিক গণমাধ্যমে। এক বিবৃতিতে স্টিভেন স্মিথ চাকরি হারানো সব ক্রিকেটারদের নিজেদের দাবি থেকে সরে না আসার আহ্বান জানিয়েছেন।

উল্লেখ্য, গত ৩০ জুন চুক্তিতে সই করার সর্বশেষ সময়সীমা অতিক্রান্ত হওয়ার পর ২৩০ জন নারী এবং পুরুষ ক্রিকেটারের বেতন-ভাতা বন্ধ হয়ে গেছে। এমতাবস্থায় দক্ষিণ আফ্রিকা সফর বয়কট করেছে অজি ‘এ’ দল।

ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) এবং অস্ট্রেলিয়ান ক্রিকেটার অ্যাসোসিয়েশনের (এসিএ) মধ্যে এই দ্বন্দ্বের মাঝে সবাইকে লড়াই চালিয়ে যাওয়ার জন্য আহ্বান জানিয়েছেন স্মিথ। এই চুক্তির ওপরই অস্ট্রেলিয়ার ক্রিকেটের ভবিষ্যৎ নির্ভর করছে বলে মন্তব্য করেছেন স্মিথের ডেপুটি ডেভিড ওয়ার্নার। এর আগে এই আন্দোলনের বিষয়ে স্টিভেন স্মিথের সংশ্লিষ্টতা নিয়ে প্রশ্ন উঠেছিল। বলা হচ্ছিল, জাতীয় দলের অধিনায়ক হিসেবে স্মিথ নাকি তেমনভাবে সক্রিয় হচ্ছেন না। এবার কড়া বক্তব্যের মাধ্যমে সব অভিযোগ উড়িয়ে দিলেন স্মিথ।

নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টেও স্মিথ লিখেছেন, ‘আমি সকল ক্রিকেটারদের আহ্বান জানাচ্ছি, এটা আমাদের নিজেদের বক্তব্য তুলে ধরার সময়। আমরা সকল ক্রিকেটারদের জন্য আমাদের রেভিনিউ শেয়ারিং মডেল বাস্তবায়ন দেখতে চাই। ‘

সংবাদমাধ্যমের কাছে স্মিথ বলেছেন, ‘আমরা কেবল জাতীয় দলের ক্রিকেটারদের জন্য ভাবছি না। আমরা এই লড়াই করছি ঘরোয়া ক্রিকেটারদের জন্য, নারী ক্রিকেটের জন্য এবং তৃণমূল পর্যায়ের ক্রিকেটের জন্য। তারা শুধু বর্তমান কাঠামোটাই অপরিবর্তিত রাখতে চায়। তারা নিজেদের জন্য ২২.৫ শতাংশ লভ্যাংশ চায়, তৃণমূল পর্যায়ের ক্রিকেটের জন্যও ২২.৫ শতাংশ চায়। বাকি ৫৫ শতাংশ পাবে ক্রিকেট অস্ট্রেলিয়া। জাতীয় দলের ক্রিকেটাররা যদি লোভী হতো, তবে তারা নিজেদের ভাগ নিয়েই খুশি থাকত; কিন্তু তারা অস্ট্রেলিয়ার সব ক্রিকেটারের কথাই চিন্তা করছে। আমি খুশি যে তারা নিজেদের দাবিতে অনড় এবং সবাই একসঙ্গে এটার বিরোধিতা করছে। ‘

সিএ এবং এসিএ’র এই মুখোমুখি অবস্থানের ফলে হুমকির মুখে পড়েছে বাংলাদেশ ও ভারত সিরিজ এমনকি অ্যাশেজ সিরিজ পর্যন্ত! সমস্যার আশু সমাধান না হলে তা ক্রিকেট অস্ট্রেলিয়ার জন্য কলঙ্কই বয়ে আনবে!

এ জাতীয় আরও খবর