সোমবার, ৩রা জুলাই, ২০১৭ ইং ১৯শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

হলি আর্টিজানের ঘটনা মোকাবেলা বড় চ্যালেঞ্জ ছিল

AmaderBrahmanbaria.COM
জুলাই ১, ২০১৭

---

নিজস্ব প্রতিবেদক : হলি আর্টিজানের ওই দিনের ঘটনার যে ব্যাপকতা দেখা দিয়েছিল সেটা মোকাবেলা করা ছিল আমাদের জন্য বড় চ্যালেঞ্জ ব‌লে মন্তব্য ক‌রে‌ছেন বাংলা‌দেশ পু‌লি‌শের অতিরিক্ত আইজিপি মোখলেছুর রহমান। রাজধানীর গুলশা‌নে শ‌নিবার সকা‌লে হলি আর্টিজানে জ‌ঙ্গি হামলায় নিহতদের প্র‌তি শ্রদ্ধা জা‌নি‌য়ে তি‌নি এসব কথা ব‌লেন।

মোখলেছুর রহমান ব‌লেন, হলি আর্টিজানের ওই দিনের ঘটনাটা ছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জন্য একটা টার্ণিং পয়েন্ট। এই ধরনের ঘটনার যে ব্যাপকতা দেখা দিয়েছিল সেটা মোকাবেলা করা ছিল আমাদের জন্য বড় চ্যালেঞ্জ। তাৎক্ষণিকভাবে আমরা তা মোকাবেলা করে গি‌য়ে দুজন সিনিয়র অফিসারকে হারিয়েছি।

‌তি‌নি আরও ব‌লেন, বাংলাদেশ যাতে আন্তর্জাতিক পরিমন্ডলে সন্ত্রাসী রাষ্ট্র হিসেবে পরিচিতি না পায় তার জন্য সকল পদক্ষেপ নেওয়া হয়েছে। রাষ্ট্রীয় পৃষ্টপোষকতায়, পুলিশ ও অন্যান্য বাহিনীর পেশাদারিত্ব বজায় রেখে এবং জীবন বাজি রেখে বাংলাদেশকে একটি নিরাপদ রাষ্ট্র হিসেবে বিশ্বের বুকে পরিচিত করতে পেরেছি।

অতিরিক্ত আইজিপি ব‌লেন, বাংলাদেশে জঙ্গিবাদের কোন স্থান নেই। বিশ্বের বুকে বাংলাদেশ জ‌ঙ্গি দম‌নে অনেক প্রশংসা অর্জন ক‌রে‌ছে। আন্তর্জাতিক পরিমণ্ডলে জঙ্গি তৎপরতা সীমিত হয়ে আসছে। বিশ্বের বুক থেকে এই সকল জঙ্গি সংগঠন নিশ্চিহ্ন হবে শিঘ্রই।

এ জাতীয় আরও খবর