মঙ্গলবার, ১১ই জুলাই, ২০১৭ ইং ২৭শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

স্বস্তির বৃষ্টিতে নগরবাসীর অস্বস্তি

AmaderBrahmanbaria.COM
জুলাই ৩, ২০১৭

---

অনলাইন প্রতিবেদক : ঈদের পর গত কয়েকদিনের উষ্ণ আবাহওয়ায় হাঁপিয়ে ওঠেছিল জনজীবন। রবিবার এক পশলা বৃষ্টি জনজীবনে স্বস্তি এনে দেয়। কিন্তু বর্তমান যে অবস্থা তাতে এই বৃষ্টিতে বরং রাজধানীবাসীর অস্বস্তিই বেড়েছে।

এমনিতেই একটু ভারি বৃষ্টিপাত হলেই তলিয়ে যায় রাজধানীর বিভিন্ন এলাকা। রবিবার থেকে শুরু হওয়া এই বৃষ্টিতে এ ঘটনার ব্যতিক্রম হয়নি। গতকাল রাত থেকে রাজধানীতেও থেমে থেমে মুষলধারে বৃষ্টি হচ্ছে। আর এর ফলে সোমবার চরম দুর্ভোগে পড়েছেন দিনমজুর, অফিসগামী কর্মজীবী, স্কুলগামী শিক্ষার্থী, খেটে খাওয়া লোকজনসহ সকল শ্রেণি পেশার মানুষ। বৃষ্টির কারণে কর্মস্থলে বা কোনো জরুরী প্রয়োজনে বাইরে যেতেও ভোগান্তির শিকার হচ্ছেন তারা।

রাজধানীর বিভিন্ন স্থানে ঘুরে সরেজমিনে দেখা যায়, অপেক্ষাকৃত নিচু স্থানগুলোতে হাটুপরিমাণ পানি জমে গেছে। সেই পানিতে ভাসছে নোংরা-আবর্জনা। বিশেষ করে নগরীর শান্তিনগর, মালিবাগ, মৌচাক, আরামবাগ, বাড্ডা, রামপুরা, মিরপুর ও পুরান ঢাকার বিভিন্ন এলাকাসহ বেশ কিছু স্থানে পানি জমে জলজট সৃষ্টি হয়েছে। এতে যানবাহনে ভোগান্তি বেড়েছে।

এছাড়া নগরীর অধিকাংশ সড়কের পাশে সিটি কর্পোরেশনের ড্রেন ও ওয়াসার পানির সংযোগ লাইনসহ বিভিন্ন উন্নয়ন সংস্থার কাজ চলমান থাকায় খোঁড়া গর্তে পানি জমে সড়কের সঙ্গে সমান হয়ে গেছে। এসব গর্তে পড়ে দুর্ঘটনায় পড়ছেন যাতায়াতকারীরা।

এ জাতীয় আরও খবর