শুক্রবার, ৩০শে জুন, ২০১৭ ইং ১৬ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

ফাঁকা ঢাকার নিরাপত্তায় সতর্ক পুলিশ

AmaderBrahmanbaria.COM
জুন ২৮, ২০১৭

---

নিউজ ডেস্ক : ঈদের ছুটিতে রাজধানী ছেড়েছেন অর্ধকোটির বেশি মানুষ। জনবহুল শহরটি এখন প্রায় ফাঁকা হয়ে গেছে।

এ সুযোগে যেন কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে, সেজন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সতর্ক অবস্থানে দেখা গেছে। ঈদের পরে আরো কয়েক দিন কূটনীতিক এলাকাসহ রাজধানীর সর্বত্র বিশেষ নজরদারি করছে পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া বলেন, ‘ঈদে তেমন কিছু হওয়ার আশঙ্কা নেই। তারপরও এ সময় বেশিরভাগ এলাকার বাসা-বাড়ি এবং রাস্তাঘাট ফাঁকা থাকে। চুরি কিংবা ছিনতাই হওয়ার আশঙ্কা উড়িয়ে দেওয়া যায় না। মূলত এ বিষয় মাথায় রেখে থানাকেন্দ্রিক পরিকল্পিত নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। ’

রাজধানীর প্রায় ৫০টি স্পর্শকাতর স্থানে একই রকম নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। গুলশান, বনানী, ধানমন্ডি ও বারিধারা এলাকায় পোশাক পরিহিত পুলিশ মোতায়েন রয়েছে। গোয়েন্দারা সাদা পোশাকে বিশেষ নজরদারি করছেন বলে পুলিশ সদস্যরা জানিয়েছেন।

কোনো বিচ্ছিন্ন ঘটনা ছাড়াই যেন ঈদ উদযাপন সম্পন্ন হয়, সে বিষয়ে পুলিশ তৎপর আছে। প্রতি বছরের মতো এবারও রাজধানীর প্রতিটি মহল্লায় বিশেষ নজরদারি করছে পুলিশ।

এক হিসাবে দেখা গেছে, ৫০ লাখের বেশি মানুষ ঢাকার বাইরে গেছেন। প্রায় ১০ লাখ বাসাবাড়ি খালি হয়ে গেছে। এসব বাসাবাড়িতে বিশেষ নজরদারি করছে পুলিশ। বাসা-বাড়ির নিরাপত্তায় সমাজকল্যাণ সমিতি ও বাড়ির মালিক সমিতিসহ এ ধরনের বিভিন্ন সংগঠনের সঙ্গে সংশ্লিষ্ট থানার সমন্বয়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বিভিন্ন এলাকা এবং মার্কেটে সিসি ক্যামেরার মাধ্যমে সর্বদাই পুলিশ নজরদারি করছে। কোনো এলাকায় অপরাধ সংঘটিত হলে সঙ্গে সঙ্গে সে বিষয়ে ব্যবস্থা নিতে প্রস্তুত আছে পুলিশ। – ডিএমপি নিউজ

এ জাতীয় আরও খবর