বৃহস্পতিবার, ১৩ই জুলাই, ২০১৭ ইং ২৯শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

শেষ পর্যন্ত আম্পায়ারের সিদ্ধান্তই চূড়ান্ত : মাশরাফি

AmaderBrahmanbaria.COM
জুন ২, ২০১৭

---

স্পোর্টস ডেস্ক : চ্যাম্পিয়নস ট্রফির শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। প্রথম ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের কাছে ৮ উইকেটে হেরেছে মাশরাফি বিন মুর্তজার দল। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে হারের জন্য অবশ্য তেমন বড় কোনো অজুহাত দাঁড় করাননি মাশরাফি। কেবল আক্ষেপ করে বলেছেন, ৩৬তম ওভারে মরগান আউট হয়ে গেলে খেলার চিত্রটা বদলাতেও পারত। তবে দিন শেষে ৩০-৪০ রান কম হয়েছে বলে মনে করছেন ম্যাশ।

ম্যাচ-পরবর্তী সংবাদ সম্মেলনে অবধারিতভাবে উঠে আসে তামিমের ক্যাচ নেওয়ার বিষয়টি।বাংলাদেশের দেওয়া ৩০৬ রান তাড়া করতে গিয়ে ৩৬তম ওভারে জয় থেকে ১০২ রান দূরে ইংল্যান্ড। মাশরাফির ওভারের চতুর্থ বলটা মাঠছাড়া করতে চেয়েছিলেন মরগান। তবে লংঅনে দুর্দান্ত এক ক্যাচ ধরলেন তামিম। আম্পায়ারদের সংশয় দেখে নিজে আঙুল তুলে বিষয়টি নিশ্চিতও করেন তিনি। তবে পরে রিপ্লে দেখে তামিমকে নটআউট ঘোষণা করেন টিভি আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ড।

তবে আম্পায়ারের ঘোষণাটা মানতে পারেননি তামিম। রাগে রীতিমতো ফুঁসছিলেন টাইগার ব্যাটসম্যান। সংবাদ সম্মেলনে অধিনায়ক মাশরাফি বলেন, আরো বেশ কয়েকবার রিপ্লে দেখে বিষয়টা নিশ্চিত হলে ভালো হতো। কারণ, তামিম ক্যাচ নেওয়া বিষয়ে নিশ্চিত ছিল। মাঠে যে ফিল্ডার থাকে, তার মতো অনেক গুরুত্বপূর্ণ। সে এখন পর্যন্ত আত্মবিশ্বাসী যে ওটা ক্যাচ ছিল। তবে আম্পায়াররা হয়তো আরো ভালো দেখেছে। তবে হয়তো আরেকটু ক্লোজ করে দেখলে ভালো হতো। শেষ পর্যন্ত আম্পয়ারের সিদ্ধান্তই চূড়ান্ত। এরপর আর কোনো কথা থাকতে পারে না।’

মরগানের ক্যাচটা ধরতে পারলে ম্যাচের চিত্রটা ভিন্ন হতে পারত বলে মনে করছেন মাশরাফি। তিনি বলেন, ‘মরগানের ক্যাচটি ধরতে পারতে ম্যাচটা অন্যরকম হতে পারত। সেই সময় যদি দ্রুত কয়েকটি উইকেট নিতে পারতাম, তাহলে ইংল্যান্ডের পরের ব্যাটসম্যানরা চাপে পড়ে যেত।’

বাংলাদেশের পরবর্তী ম্যাচ ৫ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে। সেই ম্যাচে হারলে অবশ্য বিদায়ঘণ্টা বেজে যাবে বাংলাদেশের। ইংল্যান্ড ম্যাচের শোক কাটিয়ে এখন অস্ট্রেলিয়া ম্যাচ নিয়েই ভাবছেন মাশরাফি। সেই ম্যাচটা জিতে মাশরাফি নিশ্চয় তার আক্ষেপ ঘোচাবেন।