সোমবার, ১লা মে, ২০১৭ ইং ১৮ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

অস্ট্রেলীয় হাইকমিশন উড়িয়ে দেয়ার হুমকিদাতা আটক

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ২৮, ২০১৭
news-image

নিউজ ডেস্ক : ঢাকায় অস্ট্রেলিয়ান হাইকমিশন উড়িয়ে দেয়ার হুমকিদাতা তৌসিফ হোসেন সীমান্তকে (২৮) আটক করেছে পুলিশের সাইবার ক্রাইম ইউনিট। এ সময় তার কাছ থেকে ল্যাপটপ, মোবাইল ফোন ও রাউটার উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে রাজধানীর বনশ্রী থেকে তাকে আটক করা হয়।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) মোহাম্মদ ইউসুফ আলী যুগান্তরকে এ তথ্য জানিয়েছেন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপপুলিশ কমিশনার মো. মাসুদুর রহমান এক প্রেসব্রিফিংয়ে জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তৌসিফ হোসেন সীমান্ত পেশায় একজন ফ্রিল্যান্সার ফটোগ্রাফার বলে জানিয়েছেন। তিনি বিভিন্ন প্রতারণামূলক কাজে জড়িত।

তিনি আরও জানান, জনৈক নুরুল হক মুন্না নামের একজনের কাছ থেকে অস্ট্রেলিয়া ভিসা করিয়ে দেয়ার নাম করে এক লাখ ৮০ হাজার টাকা আত্মসাৎ করেন সীমান্ত। পরে ভিসা করতে না পারলে মুন্না টাকার জন্য সীমান্তকে চাপ দিতে থাকে। পরে সীমান্ত কৌশলে মুন্নার ব্যাংক অ্যাকাউন্ট সংগ্রহ করে বিপদে ফেলার জন্য তার মোবাইল নম্বর ও ব্যাংক অ্যাকাউন্ট উল্লেখ করে অস্ট্রেলিয়ান হাইকমিশন ও জাগো ফাউন্ডেশনকে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে হুমকি দেন।

উল্লেখ্য, গত ২৫ এপ্রিল একটি অজ্ঞাত ই-মেইল থেকে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে ঢাকার অস্ট্রেলিয়ান হাইকমিশন বোমা মেরে উড়িয়ে দেয়ার হুমকি দেয়া হয়। এ ঘটনায় পরে একটি জিডি করা হয়।