শুক্রবার, ১০ই মার্চ, ২০১৭ ইং ২৬শে ফাল্গুন, ১৪২৩ বঙ্গাব্দ

জঙ্গি নির্মূল নয়, নিয়ন্ত্রণ করেছি: স্বরাষ্ট্রমন্ত্রী

AmaderBrahmanbaria.COM
মার্চ ৯, ২০১৭

জঙ্গি নিয়ন্ত্রণে সরকার সফল বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জমান খাঁন। তিনি বলেন, ‘আমরা কখনও বলিনি জঙ্গ নির্মূল করতে পেরেছি। আমরা বলছি, জঙ্গি নির্মূল নয়, নিয়ন্ত্রণ করতে পেরেছি। আইনশঙ্খলা বাহিনী সঠিক সময় সঠিক কাজটি করেছে বলেই এই পরিস্থিতি সৃষ্টি করতে পেরেছি। শোলাকিয়া ও আশুলিয়াসহ বেশ কয়েকটি স্থানে আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর তৎপরতায় নাশকতার চেষ্টা ভণ্ডুল করে দেওয়া হয়েছে।’ বুধবার জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

মাদক নিয়ন্ত্রণে সরকারের বিভিন্ন তৎপরতার কথা তুলে ধরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘দেশের কারাবন্দিদের মধ্যে শতকরা ১৮ ভাগেই মাদক মামলার আসামি। মাদক মামলার নিষ্পত্তিতে সাক্ষী পাওয়া যায় না। এজন্য সরকার এখন মোবাইল কোর্টের মাধ্যমে সাজা দেওয়ার বিষয়ে গুরুত্ব দিচ্ছে।’ তিনি বলেন, ‘দেশে মাদক উৎপাদনের কোনও কারখানা নেই, প্রতিবেশী দেশ থেকে মাদক বাংলাদেশে প্রবেশ করে। এসব দেশের সঙ্গে আমরা সম্পর্ক উন্নয়ন করে চলেছি। এসব বিষয়গুলো সংশ্লিষ্ট দেশের নোটিশে আনা হয়েছে।’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আন্তর্জাতিক মানদণ্ডে প্রতি ৪০০জনের বিপরীতে একজন পুলিশ থাকার কথা থাকলেও আমাদের ৮২৪ জনের বিপরীতে একজন পুলিশ সদস্য রয়েছে।’ এ সংখ্যা বাড়াতে নতুন পুলিশ নিয়োগে সরকার পদক্ষেপ নিচ্ছে বলেও জানান তিনি।

শিগগিরই ই-পাসপোর্ট চালুর জন্য সরকার কার্যক্রম শুরু করতে যাচ্ছে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

 

banglatribune.com

এ জাতীয় আরও খবর