g ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে জরাজীর্ণ অবস্থায় পড়ে আছে একমাত্র নৌ-অ্যাম্বুলেন্স | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শনিবার, ১৯শে আগস্ট, ২০১৭ ইং ৪ঠা ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে জরাজীর্ণ অবস্থায় পড়ে আছে একমাত্র নৌ-অ্যাম্বুলেন্স

AmaderBrahmanbaria.COM
মার্চ ৪, ২০১৭

---

আমিরজাদা চৌধুরী ,ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি আধুনিক নৌ-অ্যাম্বুলেন্স শুধুুমাত্র চালকের অভাবে কয়েক বছর ধরে বিকল হয়ে পড়ে আছে । রোগীদের নৌ-পথে নাগরিক সেবা নিশ্চিত করতে সরকার কয়েক লাখ টাকা ব্যয় করে ২০১৩ সালে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে একটি আধুনিক নৌ-অ্যাম্বুলেন্স প্রদান করেন। কিন্তু শুধুমাত্র চালকের অভাবে অ্যাম্বুলেন্সটি একদিনের জন্যও রোগীদের সেবা দিতে পারেনি। অ্যাম্বুলেন্সটি বছরের পর বছর বিকল হয়ে পড়ে আছে নবীনগর লঞ্চ টার্মিনালের পাশে। ফলে নৌ-পথের সেবা থেকে বঞ্চিত সাধারণ রোগীরা। নবীনগর উপজেলা তিতাস ও মেঘনা নদী তীরবর্তী হওয়ায় এই এলাকার জনসাধারণের নৌ-পথে স্বাস্থ্যসেবার মান নিশ্চিত করার লক্ষ্যে সরকার গত কয়েক বছর আগে নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে একটি আধুনিক নৌ-অ্যাম্বুলেন্স প্রদান করেন। অ্যাম্বুলেন্সটি আসার পর থেকেই চালকের অভাবে একদিনও চলাচল করেনি। গত কয়েক বছর যাবৎ নবীনগর লঞ্চ টার্মিনালের পাশে অবহেলায় পড়ে রয়েছে কয়েক লাখ টাকার মূল্যবান এই অ্যাম্বুলেন্সটি। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি রোগী পরিবহনে কাগজ-কলমে দুইটি অ্যাম্বুলেন্স থাকলেও নৌ-অ্যাম্বুলেন্সটি চালকহীন, অপর অ্যাম্বুলেন্সটি সড়ক পথে ঠেলা, ধাক্কা ও মেরামত করে চলছে। ফলে নৌ-অ্যাম্বুলেন্সের অভাবে হাওড়াঞ্চলের স্বল্প আয়ের গরিব ও অসহায় রোগীদের জরুরী প্রয়োজনে উন্নত চিকিৎসাসেবা পেতে জেলা সদর, কুমিল্লা অথবা ঢাকার কোনো হাসপাতালে নেয়ার জন্য অতিরিক্ত অর্থ ব্যয় করে ভাড়া করা প্রাইভেট অ্যাম্বুলেন্স বা অন্য কোনো যানবাহনের মাধ্যমে নিয়ে যেতে হয়। এতে রোগীরা অ্যাম্বুলেন্স সেবা থেকে বঞ্চিত হচ্ছে।
উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মোহাম্মদ ইউনূস আলী বলেন, দীর্ঘ সময় অ্যাম্বুলেন্সটি বিকল থাকার বিষয়টি কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

এ জাতীয় আরও খবর