বৃহস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি, ২০১৭ ইং ২৭শে মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ

খালেদা জিয়ার অনাস্থার আবেদন হাইকোর্টে

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ৮, ২০১৭

নিজস্ব প্রতিবেদক : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় নিম্ন আদালতের বিচারকের প্রতি অনাস্থা প্রকাশ করে খালেদা জিয়ার করা আবেদন নামঞ্জুর হওয়ার বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করা হয়েছে। ১৩ ফেব্রুয়ারি এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে।

আজ বুধবার হাইকোর্ট বিভাগের বিচারপতি রুহুল কুদ্দুস ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর হাইকোর্টে এ আবেদন করা হয়।

আদালতে খালেদা জিয়ার পক্ষে ছিলেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী, ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, ব্যারিস্টার রাগীব রউফ চৌধুরী ও আইনজীবী জাকির হোসেন।

এ বিষয়ে জাকির হোসেন এনটিভি অনলাইনকে বলেন, ‘গত বৃহস্পতিবার নিম্ন আদালতে আবেদনটি নামঞ্জুর করা হয়েছিল। এর পর একই সঙ্গে মামলাটি পুনঃতদন্তের আবেদনও নামঞ্জুর করা হয়। আমরা এই আবেদনে পুনঃতদন্তের বিষয়টি উল্লেখ করেছি। তবে এ বিষয়ে পৃথক একটি আবেদন দায়ের করব।’

জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া, তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় আরো একটি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মামলায় খালেদা জিয়া ও তারেক রহমান ছাড়া অন্য আসামিরা হলেন মাগুরার সাবেক সংসদ সদস্য কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।