সোমবার, ৬ই ফেব্রুয়ারি, ২০১৭ ইং ২৪শে মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগরে একাধিক বাড়িঘর হামলা ও ভাংচুর আহত ৩০

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ২, ২০১৭

নিজস্ব প্রতিবেদক ব্রা‏‏হ্মণবাড়িয়ায় বিজয়নগরে বাড়ি ঘর ভাঙচুর ও হামলার  ঘটনা ঘটে।পূর্ব শক্রতার জের ধরে প্রতিপক্ষের লোকজন এই বর্বরোচিত হামলা চালায়। হরষপুর ইউনিয়নের পাইকপাড়া গ্রামের লোকজন গতকাল বৃহস্পতিবার সকালে পার্শ্ববর্তী বাগদিয়া গ্রামে অর্তকিত ভাবে এ  হামলা ও ভাংচুর চালায়। এই সময় বাগদিয়া গ্রামের ২০/২৫টি  বাড়িঘরে হামলা ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে। ব্যাপক ক্ষয়ক্ষতি হয়  ধানের আবাদকৃত জমি এবং  নানা রকম মৌসুমী ফসলের।
স্হানীয় সূএে জানা যায় যে, বেশ কয়েকমাস  আগে দুই গ্রামের মাঝে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বিরোধ সৃষ্টি হয়।  এই বিরোধের জের ধরে গতকাল  সকালে পাইকপাড়া গ্রামের ৪০০/৫০০ লোক দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে বাগদিয়া গ্রামের ২৫/৩০ টি বাড়িতে হামলা চালায়। এ সময় ব্যাপক ভাংচুর করে তারা।এঘটনায় প্রায় নারী পুরুষ শিশুসহ ৩০ জন লোক আহত হয়েছে বলে জানা গেছে। আহতদেরকে জেলা সদর হাসপাতাল সহ বিভিন্ন স্থানে চিকিৎসা জন্য পাঠানো হয়েছে। ঘটনায় চলাকালে হরষপুর-বিজয়নগর রাস্তায় যান চলাচল বিঘ্ন সৃষ্টি হওয়ায় পদচারীরা সহ এসএসসি পরীক্ষার্থীরা চরম দুর্ভোগের শিকার হয়।  বাগদিয়া গ্রামের প্রর্তক্ষদর্শী কয়েকজন  জানান, পাইকপাড়া গ্রামের বর্তমান মেম্বার  সহ একাধিক লোকজন নিয়ে  তারা আমাদের গ্রামে হামলা  ভাংচুর ও লুটপাত  চালায় এই সময় বাগদিয়া  গ্রামের পুরুষ লোকজন না থাকায় এমনকি এই গ্রামে পুরুষ লোকজন বিভিন্ন জায়গা ব্যবসা বাণিজ্য ও চাকরি করা দরুণ বাড়িঘর খালি পেয়ে মহিলাদের উপর হামলা চালিয়ে নগদ টাকা ও স্বর্ণ অলংকার সহ বিভিন্ন মালামাল লুটে নেয় তারা। এই ঘটনায় প্রায় বেশ কয়েক লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তিনি দাবি করেন। বাগদিয়া গ্রামের এক মহিলা জানান, আমি একজন গৃহিণী আমার স্বামী বিদেশে থাকে পাইকপাড়া গ্রামের কিছুলোক আমার ঘরে এসে আমাকে মারপিট করে এবং  স্বর্ণলংকার এবং বিদেশ থেকে পাঠানো  লক্ষ টাকার উপরে ঘরে থাকা বিদেশী কম্বল এবং ঘরের আসবাপত্র কাজচোপর লুট-তরাজ করে নিয়ে যায়।
এ ব্যাপারের বিজয়নগর থানার পুলিশ সূএে জানা যায় , বর্তমানে এলাকার অবস্থা স্বাভাবিক রয়েছে। এলাকায় পরিস্থিতি শান্ত রাখার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়ন রাখা হয়েছে। যারা ঘটনার সাথে জড়িত দোষী ব্যক্তিদের গ্রেফতারের চেষ্টা চলছে। তাদের  বিরুদ্ধে আইনানুক ব্যবস্থা গ্রহণ করা হবে।