২১শে ডিসেম্বর, ২০১৬ ইং, বুধবার ৭ই পৌষ, ১৪২৩ বঙ্গাব্দ


জামানত ছাড়া তিনদিনেই প্রবাসী ঋণ


Amaderbrahmanbaria.com : - ১৯.১২.২০১৬

বিদেশ যেতে আগ্রহীরা মাত্র তিনদিনেই ঋণ পাচ্ছেন। তাও আবার জামানত বিহীন। প্রবাসী কল্যাণ ব্যাংক ৯ শতাংশ সুদে এই ঋণ প্রদান করছে। অন্যদিকে উচ্চশিক্ষায় বিদেশ যেতে সহজ শর্তে ৫ লাখ টাকা পর্যন্ত ঋণ দেবে অগ্রণী ব্যাংক এবং প্রবাসীদের অর্জিত টাকা জমানোর ওপর আকর্ষণীয় সুবিধা সংবলিত বিভিন্ন স্কিম দেবে ইসলামী ব্যাংক।

রাজধানীর শেরেবাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আন্তর্জাতিক অভিবাসন দিবস উপলক্ষে আয়োজিত মেলায় এসব সুযোগ সুবিধার বিষয় জানানো হয়। এবারের অভিবাসী মেলায় ৫০টি আর্থিক ও ব্যাংকিং প্রতিষ্ঠান, অভিবাসী বিষয়ক বেসরকারি ও আন্তর্জাতিক সংস্থা, রিক্রুটিং এজেন্সি ও সরকারি প্রতিষ্ঠানের ৬০টি স্টল অংশ নিয়েছে।

Loading...

রোববার মেলায় দেখা গেছে, বিদেশ গমনে ইচ্ছুক অনেকে স্টল ঘুরে ঘুরে খোঁজ-খবর নিচ্ছেন। স্টলে উপস্থিত কর্মকর্তারা বিভিন্ন প্রশ্নের জবাব দিচ্ছেন। মেলা প্রাঙ্গণে কথা হয় প্রবাসী কল্যাণ ব্যাংকের এক্সিকিউটিভ অফিসার নুসরাক ইয়াসমিনের সঙ্গে।

Probas

তিনি জানান, শুধু বিদেশ গমনে ইচ্ছুকদের নয়, বিদেশ ফেরত কোনো প্রবাসী নতুন কোনো প্রকল্প চালু করতে চাইলে আমরা তার পাশেও দাঁড়াবো। এজন্য প্রয়োজনীয় কাগজপত্র জমা দিয়ে মাত্র দুই সপ্তাহে এ ঋণ পেতে পারেন।

অগ্রণী ব্যাংকের ডিজিএম ওবলায়েত হোসেন বলেন, পৃথিবীর যে কোনো দেশে গিয়ে উচ্চশিক্ষার জন্য আমরা মাত্র ৯ শতাংশ হারে ঋণ দিচ্ছি। সর্বোচ্চ ৫ লাখ টাকার এ ঋণ ৬০ কিস্তিতে পরিশোধ করা যাবে। এজন্য প্রয়োজনীয় কাগজপত্র জমা দিয়ে সহজেই ঋণ পেতে পারেন শিক্ষার্থীরা।

মেলার প্রবেশ পথের শুরুতেই স্টল নিয়েছে ইসলামী ব্যাংক। প্রবাসীদের জন্য সেবা সম্পর্কে জানতে চাইলে ব্যাংকটির সিনিয়র অফিসার সাজ্জাদ আহাম্মেদ বলেন, প্রবাসীদের কল্যাণে ইসলামী ব্যাংক আকর্ষণীয় অফারে নানা স্কিম চালু করেছে। এসব স্কিম গ্রহণ করে প্রবাসীরা তাদের কষ্টার্জিত অর্থ নিরাপদে জমা ও প্রফিট পেতে পারেন।

মেলায় রাষ্ট্রায়ত্ত জনতা ব্যাংকের স্টলে ভিড় দেখা যায়। কথা হয় ব্যাংকটির এফএজিএম কাজী রেদুয়ানুর রহমানের সঙ্গে। তিনি বলেন, প্রবাসীদের জন্য আমরা আলাদা এনআরবি শাখা করেছি। এর মাধ্যমে প্রবাসীরা আগের চেয়ে আরও ভালো সেবা পাচ্ছেন। এসব শাখায় প্রবাসীরা তাদের যে কোনো সমস্যা সহজেই সমাধান ও সেবা পাচ্ছেন। দেশে-বিদেশে আমাদের পর্যাপ্ত শাখা রয়েছে।

এর আগে রোববার সকালে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি মেলার উদ্বোধন করেন। এ সময় মালয়েশিয়ায় অবস্থানরত প্রবাসীদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভেচ্ছা বিনিময় ও বিভিন্ন সমস্যার কথা শোনেন তিনি।





Loading...

সম্পাদক ও প্রকাশক : আশ্রাফুর রহমান রাসেল
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close