g এমপিরা বিশেষ সুবিধায় ফ্ল্যাট-প্লট পাবেন না: গণপূর্ত মন্ত্রণালয় | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শনিবার, ১৯শে আগস্ট, ২০১৭ ইং ৪ঠা ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

এমপিরা বিশেষ সুবিধায় ফ্ল্যাট-প্লট পাবেন না: গণপূর্ত মন্ত্রণালয়

AmaderBrahmanbaria.COM
জুন ২২, ২০১৬

---

 

নিজস্ব প্রতিবেদক : সংসদ সদস্যরা (এমপি) বিশেষ সুবিধায় ফ্ল্যাট ও প্লট পাবেন না বলে জানিয়েছে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়। একই সঙ্গে বিশেষ ব্যবস্থায় সংসদ সদস্যদের ফ্ল্যাট ও প্লট বরাদ্দ দেওয়ার সংবাদ কোনোভাবেই সঠিক নয় এবং বিভ্রান্তিকর বলেও দাবি করেছে মন্ত্রণালয়টি।

 

Flat1

সংসদে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী মোশাররফ হোসেনের বক্তৃতার উদ্ধৃতি দিয়ে বিভিন্ন পত্রিকায় সংসদ সদস্যদের ফ্ল্যাট ও প্লট পাওয়া সংক্রান্ত প্রকাশিত সংবাদের ব্যাখ্যায় বুধবার এ দাবি করেছে মন্ত্রণালয়টি।

সংবাদপত্রে প্রকাশিত খবর অনুযায়ী, গত ২০ জুন সংসদে গণপূর্ত মন্ত্রী বলেন, ‘সংসদ সদস্যরা আমার কাছে জমি চাচ্ছেন, আমি মনে করি জমি না নিয়ে এই সুযোগ গ্রহণ করুন, অ্যাপার্টমেন্ট নেন।’ মন্ত্রীর এ প্রস্তাবে ‘নো নো’ বলে প্রতিবাদ করেন উপস্থিত সদসরা। পরে মন্ত্রী জানান, সংসদ সদস্যরা প্লট ও ফ্ল্যাট দুটোই পাবেন।

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার স ম গোলাম কিবরিয়া স্বাক্ষরিত ব্যাখ্যায় বলা হয়, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) গড়ে তোলা আবাসিক এলাকা বর্তমানে কোনো প্লট বিক্রির জন্য অবশিষ্ট নেই। অপরদিকে স্বল্প পরিমাণ জমিতে অধিক লোকের বসবাসের সুযোগ সৃষ্টির লক্ষ্যে উত্তরা তৃতীয় পর্বের ১৮ নম্বর সেক্টর, পূর্বাচল ও ঝিলমিল আবাসিক এলাকায় প্রায় এক লাখ ফ্ল্যাট নির্মাণ করা হচ্ছে। এসব ফ্ল্যাট সর্বসাধারণের মধ্যে সহনীয় মূল্যে বিক্রি করা হবে।

এতে বলা হয়, ফ্ল্যাট বিক্রির ক্ষেত্রে সংসদ সদস্যগণের জন্য বিশেষ কোনো সুবিধা বা কোটা রাখা হয়নি। সকল শর্তপূরণ করে যে কোনো সংসদ সদস্য সাধারণ জনগণের মতই এসব ফ্ল্যাট কিনতে পারবেন। যেহেতু এসব ফ্ল্যাট জনগণের মধ্যে বিক্রি করা হচ্ছে, সে হিসেবেই গণপূর্তমন্ত্রী সংসদ সদস্যগণকে ফ্ল্যাট কেনার জন্য বলেছেন। বিশেষ কোনো সুবিধা বা কোটার আওতায় তারা ফ্ল্যাট পাবেন না।

এ জাতীয় আরও খবর