g নিজেকে জানুন, আত্ম প্রত্যয়ী হোন, সুখে থাকুন। | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বুধবার, ১৫ই নভেম্বর, ২০১৭ ইং ১লা অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

নিজেকে জানুন, আত্ম প্রত্যয়ী হোন, সুখে থাকুন।

AmaderBrahmanbaria.COM
মার্চ ১৬, ২০১৬
news-image

---

Aashiq Rahman ; আপনার দাঁত সুন্দর না। তাই  আপনি জানেন হাসলে আপনাকে ভালো লাগেনা। আপনি যখন হাসেন, হাসতে হাসতেই আপনার দাঁতের কথা মনে পড়ে যায়, আধো হাসির মাঝেই আপনি দাঁত লুকিয়ে ফেলেন। আর ঠিক তখনি আপনার হাসিটা অসুন্দর হয়ে যায়।

আপনি জানেন আপনি স্মার্ট না, আর তাই কে কি ভাববে এটা ভেবেই অনেক কিছু করতে গিয়েও আপনি করেননা। এই ভাবনাটাই আপনাকে আন স্মার্ট করে রেখেছে।

আপনি নাচ জানেননা, গান জানেননা, সুন্দর করে গুছিয়ে কথা বলতে জানেননা এই ব্যাপার গুলো জেনেই আপনি নিজেকে গুটিয়ে ফেলেছেন। আপনি ততোদিন পর্যন্ত কিছুই জানবেননা যতোদিন আপনি না জানবেন আপনি আসলে কে! হু আর ইউ?

আপনার ধারনা আছে আপনি কে? কতোটা স্পেশাল আপনি? কে আপনাকে গড়েছে? কতোটা যত্নে গড়েছে! কি করে ভাবেন আসমান জমিনের ভিতরে এবং বাহিরে যা কিছু আছে সব কিছু যিনি গড়েছেন ত্রুটিহীন তিনি আপনাকে গড়তে ত্রুটি রেখেছেন!!

কিচ্ছু অসুন্দর না আপনার, মন থেকে হেসে দেখেন কতোটা সুন্দর আপনার হাসি। জড়তা ঝেরে কথা বলে দেখেন কতটা স্মার্ট আপনি । কাওকে দেখাতে না, কারো পথ সুগম করতে কলার খোসাটা সরিয়ে দেখেন কতটা সুন্দর আপনি। নিজের খাবারটুকু বাঁচিয়ে কাওকে খাইয়ে দেখেন কতটা সুন্দর আপনি। অসহায়ের মাথায় হাত রেখে দিন শেষে ইবাদতে বসে, আয়েনায় নয় দু হাতের তালুতে তাকিয়ে দেখেন কতটা সুন্দর আপনি।

যিনি আপনাকে  গড়েছেন তিনি আপনাকে ভালবাসেন, প্রচন্ড ভালবাসেন। কি ভেবেছেন আপনি দুই দিনের পোষা পাখির জন্য আপনার মায়া হয় আর যিনি আপনাকে গড়েছেন তার মায়া হয়না আপনার জন্য?

লোকে যারে কালো বলে, অবহেলা করে, সেই কালো মানুষ টা দুক্ষ পাওয়ার আগে ভুলে যায় তার ‘মা’ তার এই কালো মুখটার উপর শত সহস্রবার চুমু খেয়ে আদর করে বলেছে আমার কালুরে, আমার কলিজার টুকরা রে !

যে আপনাকে সৃষ্টি করেছে সে আপনাকে ভালবাসে। যে আপনাকে জন্ম দিয়েছে সে আপনাকে ভালবাসে। নিজেকে আপনি তুচ্ছ ভাবেন কেমন করে!

আপনি সব কিছু জানেন কিন্তু নিজেকেই জানেননা! আসলেই আপনি নির্বোধ। আগে নিজেকে জানেন তাহলেই বুঝবেন কতটা ক্ষমতা আপনাকে দেওয়া হয়েছে। যাষ্ট একটা প্রশ্ন হু আই এম? উত্তর টা পেয়ে গেলে পৃথিবীটা হাতের মুঠোয়। শুধু যা করবেন মন থেকে করবেন, মানবতার জন্য করবেন, সব কিছু সুন্দর আপনা আপনি হবে।

Don’t feel you are looser. tell those who criticise you I am awesome , stunning , unique, beautiful. God created me, who is greater than all . I’m cherished, loved ,adored above all things by the creator of all creation …….

ফটোঃ গুগল