g যে খাবারগুলো তৃপ্তিদায়ক করে পুরুষের যৌনজীবনকে | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বুধবার, ১৫ই নভেম্বর, ২০১৭ ইং ১লা অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

যে খাবারগুলো তৃপ্তিদায়ক করে পুরুষের যৌনজীবনকে

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ৮, ২০১৬

---

file (1)রোগবালাই দূরে রাখাসহ কিছু শারীরিক প্রক্রিয়া সুষ্ঠু রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে খাবার। এর জন্যে সঠিক খাবারটি বেছে নেওয়া জরুরি বিষয়। সেলিব্রিটিদের পুষ্টিবিজ্ঞানী সন্ধ্যা গাননানি জানান, বিশেষ খাবারে পুরুষের শুক্রাণুর গুণগত মান বৃদ্ধি পায়। সেই সঙ্গে যৌনজীবনটা অনেক মধুর হয়ে উঠতে পারে। এখানে তিনি জানিয়েছেন এমনই কিছু খাবারের কথা।

১. জিনসেন : পুরুষের যৌন সমস্যা দূর করতে বহু পুরনো আমল থেকে জনপ্রিয় পণ্য এটি। বলা হয়, এতে যে পুষ্টি উপাদান রয়েছে তা পুরুষের সক্ষমতা বৃদ্ধিসহ শুক্রাণুর গুণ বৃদ্ধি করে।
২. মিষ্টিকুমড়ার বিচি : এতে আছ প্রচুর সাইটোস্টেরোল। এটি দেহে টেসটোস্টেরন হরমোনের ভারসাম্য রক্ষা করে। এর অ্যান্টি-অক্সিডেন্ট এবং ফ্যাটি এসিড যৌনশক্তি বাড়ায়।
৩. আমলা : আয়ুর্বেদ চিকিৎসায় একে দীর্ঘস্থায়িত্বের মন্ত্র বলে গণ্য করা হয়। যৌন আকাঙ্ক্ষা বৃদ্ধিতে দারুণ কার্যকর। অণ্ডকোষের সঠিক তাপমাত্রা বজায় রাখতেও দারুণ সহায়ক হয়।
৪. রসুন : যদি মনে করেন রসুন কেবলমাত্র ঠাণ্ডা-সর্দির জন্যে ভালো, তবে ভুল করছেন। এতে আছে অ্যালিসিন যা পুরুষাঙ্গের দিকে রক্তপ্রবাহ সৃষ্টি করে এবং একে সুস্থতা দেয়।
৫. চকোলেট : দৈহিক মিলনের সময় উত্তেজনা সৃষ্টির উপাদান রয়েছে চকোলেটে। এর অ্যামাইনোর এসিড এল-আরজিনাইন শুক্রাণুর পরিমাণ বৃদ্ধি করে।
৬. কলা : রক্তচাপের তারতম্য যৌন আকাঙ্ক্ষা হ্রাস করে। কলা এমন এক ফল যা রক্তচাপ নিয়ন্ত্রণ করে। যৌন উত্তেজনা বৃদ্ধি করে কলা।
৭. ঝিনুকর : অনেক দেশে যৌনশক্তি বৃদ্ধির অন্যতম খাদ্য ঝিনুক। বহু কাল ধরে এর কদর আগের মতোই রয়েছে। দেহে জিঙ্ক এবং টেসটোস্টেরন উৎপাদনে ঝিনুক দারুণ খাবার। নারী-পুরুষ উভয়ের যৌন সক্ষমতা বৃদ্ধি করে ঝিনুক।