শনিবার, ১০ই নভেম্বর, ২০১৮ ইং ২৬শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

‘এটা সর্বৈব মিথ্যা’

শেখ হাসিনাকে আবার প্রধানমন্ত্রী এবং সংসদে ছেলে মাহী বি. চৌধুরীকে দেখতে চান বিকল্পধারার প্রেসিডেন্ট ডা. বদরুদ্দোজা চৌধুরী, সংলাপে এ ধরনের কথা হয়েছে কি না-জানতে চাইলে বি. চৌধুরী বলেন, ‘এটা সর্বৈব মিথ্যা।’রোববার (৪ নভেম্বর) সন্ধ্যায় সম্প্রসারিত যুক্তফ্রন্টের প্রথম বৈঠকে এ কথা বলেন বি. চৌধুরী।

যুক্তফ্রন্ট চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের একাংশের প্রেসিডেন্ট অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, ‘নির্বাচনের সুষ্ঠু পরিবেশ তৈরি হলে যুক্তফ্রন্ট অবশ্যই নির্বাচনে অংশ গ্রহণ করবে।’বি. চৌধুরী বলেন, ‘যেদিন তফসিল ঘোষণা করা হবে সেদিন থেকেই নির্বাচন কমিশন আর প্রধানমন্ত্রী বা সরকারের অধীনে থাকেবে না। কমিশন রাষ্ট্রপতির কাছে দায়ী থাকবে। এটা প্রধানমন্ত্রীর কথা। তিনি এটা স্বীকার করেছেন।’

যুক্তফ্রন্ট চেয়ারম্যান বলেন, ‘একটি সুষ্ঠু নির্বাচন আদায়ের লক্ষ্যে জনগণের সাংববিধানিক অধিকার আমরা কায়েম করবই। সংলাপে মাননীয় প্রধানমন্ত্রী আমাদের বেশিরভাগ দাবি-দাওয়ার বিষয়ে নীতিগতভাবে একমত হয়েছেন।’বৈঠকে আরও উপস্থিত ছিলেন বিকল্পধারার একাংশের আবদুল মান্নান,বাংলাদেশ ন্যাপের জেবেল রহমান গানি, এম. গোলাম মোস্তফা ভুইয়া, বিএলডিপির নাজিম উদ্দিন আল আজাদ, দেলোয়ার হোসেন, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপির খোন্দকার গোলাম মোর্ত্তুজা,লেবার পার্টির একাংশের হামদুল্লাহ আল মেহেদী, মো. মহসিন ভূইয়া প্রমুখ।

সূত্র: বিডি২৪লাইভ