বৃহস্পতিবার, ২১শে জুন, ২০১৮ ইং ৭ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

কেরাভার আদলে কেরানীগঞ্জ গড়ে তোলার উদ্যোগ

ইউরোপীয় দেশ ফিনল্যান্ডের গোছানো শহর কেরাভার আদলে কেরানীগঞ্জকে গড়ার উদ্যোগ নেয়া হয়েছে। কেরাভার সিটি ম্যানেজমেন্টের ধারনাগুলোই এখানে প্রয়োগ করে পরিকল্পিত নগরায়ন করা হবে।

কেরানীগঞ্জের সংসদ সদস্য, বিদ্যুৎ ও জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুর আগ্রহে এ নিয়ে বুধবার সেন্টার ফর এ্যান্ড ইনফরমেশন (সিআরআই) অফিসে বৈঠক হয় কেরাভা সিটি কাউন্সিলর বাংলাদেশী বংশোদ্ভুত শামসুল আলমের সঙ্গে। এ সময়ে বঙ্গবন্ধুর দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক ববি উপস্থিত ছিলেন।

আরও : ৭১ বিলিয়ন ডলারে ফক্স কিনছে ওয়াল্ট ডিজনি

বৈঠক সম্পর্কে শামসুল আলম এ প্রতিবেদককে বলেন, আগে থেকেই রাদওয়ান মুজিব সিদ্দিক ববির সঙ্গে যোগাযোগ ছিল। তার স্ত্রী ফিনল্যান্ডের নাগরিক। তার মধ্যস্থতায়ই এ বৈঠক অনুষ্ঠিত হয়েছে। তিনি জানান, বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু এ বিষয়ে খুবই আগ্রহী। তিনি আমাদের নগর ব্যবস্থাপনার ধারনাগুলো কেরানীগঞ্জ গড়ার ক্ষেত্রে প্রয়োগ করতে আগ্রহী। কেরাভা সিটি কাউন্সিলের পক্ষ থেকে এ ব্যাপারে সর্বাত্মক সহযোগিতা করা হবে।

প্রসঙ্গত: শামসুল আলম বাংলাদেশি অভিবাসী প্রার্থী হিসেবে নির্বাচন করে কেরাভা সিটি কাউন্সিলে বিজয়ী হন। ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার ইব্রাহিমপুর গ্রামে তার পৈতৃক বাড়ি। আইনের ডিগ্রিধারী শামসুল আলম রাজনীতির বাইরে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও উন্নয়নে কাজ করে আসছেন। তিনি জানান, শুধুমাত্র কেরানীগঞ্জই নয়, দেশের যে কোনো উন্নয়নে অংশীদার হতে তিনি সব সময় সচেষ্ট থাকবেন।

Print Friendly, PDF & Email