শুক্রবার, ২রা মার্চ, ২০১৮ ইং ১৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

পুলিশ অফিসার হচ্ছেন পপি

বিনোদন ডেস্ক : বাংলা চলচ্চিত্রের এক সময়ের সাড়া জাগানো নায়িকা সাদিকা পারভিন পপি। নব্বইয়ের দশক ও এর পরবর্তী সময়ে তার সঙ্গে নায়ক শাকিল খানের জুটি বেশ দর্শকনন্দিত ছিল। একসঙ্গে বেশ কিছু হিট ছবিতে অভিনয় করেছেন তারা। কিন্তু হঠাৎই অভিনয় থেকে দূরে চলে যান শাকিল খান। পরে রিয়াজ, শাকিব খানের সঙ্গে জুটি বেঁধেও মোটামুটি সাফল্য পান তিনি।

কিন্তু সেই সাফল্য বেশিদিন ধরে রাখতে পারেননি। শাকিল খানের মতো মাঝখানে হারিয়ে যান পপিও। তবে সম্প্রতি আবারও তিনি পুরোদমে অভিনয়ে ফিরেছেন। গত বছরের কোরবানীর ঈদে মুক্তি পেয়েছিল তার অভিনীত শেষ ছবি ‘সোনাবন্ধু’। মুক্তির অপেক্ষায় আছে তার ‘শর্টকাটে বড় লোক, ‘জীবন যন্ত্রণা’ও ‘দুই ভাইয়ের যুদ্ধ’শিরোনামের আরও তিনটি ছবি।

২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত ‘সোনাবন্ধু’ ছবিতে পপি অভিনয় করেছিলেন ছোট পর্দার অভিনেতা ডিএ তায়েবের বিপরীতে। ছিলেন হালের জনপ্রিয় নায়িকা পরীমনিও। কিন্তু ছবিটি সাফল্যের মুখ দেখেননি। দর্শক খরায় ফ্লপের তালিকায় নাম ওঠে ‘সোনাবন্ধু’র। এই নিয়ে গত বছর থেকেই বেশ হতাশায় ছিলেন তিনি।

কিন্তু দমে যাননি পপি। সম্প্রতি তিনি চুক্তিবদ্ধ হয়েছেন আরও দুটি ছবিতে। তার একটি হলো ‘সাহসী যোদ্ধা’। কমল সরকারের গল্প ও চিত্রনাট্যে ছবিটি পরিচালনা করছেন সাদেক সিদ্দিকী। ছবিতে পপির বিপরীতে অভিনয় করছেন নায়ক ইমন। সাত বছর পর ইমনের বিপরীতে অভিনয় করছেন তিনি।

‘সাহসী যোদ্ধা’য় আরও আছেন আমিন খান ও নায়িকা সানাই। ছবিটিতে অভিনয় প্রসঙ্গে পপি বলেন, ‘গল্প ও চরিত্রের দিক থেকে ‘সাহসী যোদ্ধা’ আমার অভিনয় ক্যারিয়ারের অন্য রকম একটি ছবি। এতে আমাকে পুলিশ অফিসারের ভূমিকায় দেখা যাবে। আশা করছি, ভালো কিছু হবে।’ পুলিশ পপির ‘সাহসী যোদ্ধা’ ছবির কাজ ইতিমধ্যে শুরু হয়ে গেছে।

এর আগে নায়িকা চুক্তিবদ্ধ হন পরিচালক শহিদুল হক খানের ‘টার্ন’ ছবিতে। ‘সাহসী যোদ্ধা’র আগেই এই ছবিটিতে চুক্তিবদ্ধ হয়েছিলেন তিনি। কিন্তু পরে চুক্তিবদ্ধ হওয়া ছবির শুটিং শুরু হয়ে গেলেও প্রথমটির কাজ এখনও শুরু হয়নি। যদিও ২০১৮ সালের জানুয়ারিতেই এই ছবির শুটিং শুরু হওয়ার কথা ছিল।

‘টার্ন’ ছবিতে পপিকে দেখা যাবে দ্বৈত চরিত্রে। একটি চরিত্র স্বাভাবিক, অন্যটি প্রতিবন্ধী এক মেয়ের। এবারই প্রথম প্রতিবন্ধী কোনো মেয়ের চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন তিনি। কিন্তু ছবিটির কাজ কবে নাগাদ শুরু হবে সেটি নিয়েই তৈরি হয়েছে অনিশ্চয়তা। এদিকে দীর্ঘ হচ্ছে দর্শকদের অপেক্ষাও।

১৯৯৭ সালে ওমর সানীর বিপরীতে ‘কুলি’ ছবির মাধ্যমে চলচ্চিত্র জগতে প্রবেশ করেন পপি। অভিনয় করেছেন প্রায় ৪৫টি ছবিতে। যেগুলোর বেশিরভাগই হিট। অভিনয় দক্ষতা দেখিয়ে তিন বার জিতে নিয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। দুই বার পেয়েছেন বাচসাস পুরস্কারও। তবে আপাতত পুলিশ অফিসার পপিকে পর্দায় দেখতে উদগ্রীব হয়ে আছেন দর্শক।

Print Friendly, PDF & Email