শুক্রবার, ২রা মার্চ, ২০১৮ ইং ১৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

খালেদার মুক্তির জন্য ১ মার্চ লিফলেট বিতরণ বিএনপির

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আগামী ১ মার্চ ঢাকাসহ সারা দেশে লিফলেট বিতরণ করবে বিএনপি।

আজ মঙ্গলবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী তথ্য জানান তিনি।

সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী বলেন, সরকার পুলিশ দিয়ে ক্ষমতা ধরে রেখেছে। এ দেশকে বাঁচাতে হলে ঐক্যবদ্ধভাবে দুর্নীতিবাজ সরকারের মূলোৎপাটন করতে হবে।

বিএনপির এই নেতা বলেন, রাষ্ট্রক্ষমতা দীর্ঘ মেয়াদে ভোগ করতে নীলনকশা করছে আওয়ামী লীগ। বিএনপি চেয়ারপারসনকে ‘মিথ্যা ও জাল নথির’ মাধ্যমে সাজানো মামলায় কারাগারে পাঠানো সেই নীলনকশারই অংশ।

এর আগে খালেদা জিয়ার মুক্তির দাবিতে গণস্বাক্ষর সংগ্রহসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে দলটি।

জিয়া অরফানেজ দুর্নীতি মামলায় ৮ ফেব্রুয়ারি ঢাকা বিশেষ জজ আদালত খালেদা জিয়াকে ৫ বছর কারাদণ্ড দেন। একই মামলায় খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানসহ মোট ৬ জনকে ১০ বছর করে কারাদণ্ড এবং প্রত্যেককে ২ কোটি ১০ লাখ টাকা অর্থদণ্ড দেন।

দণ্ডিত হওয়ার পর নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারে রাখা হয়েছে খালেদা জিয়াকে। এরইমধ্যে হাইকোর্টে তার জামিন আবেদন শুনানি শেষ হয়েছে। বিচারিক আদালত থেকে নথি পাওয়ার পর জামিনের ব্যাপারে আদেশ দেবেন হাইকোর্ট।

Print Friendly, PDF & Email