শুক্রবার, ২রা মার্চ, ২০১৮ ইং ১৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

রাজশাহী কোর্ট থেকে হ্যান্ডকাফ পরানো আসামির পলায়ন

পাপন সরকার শুভ্র,রাজশাহী : রাজশাহী কোর্ট থেকে হ্যান্ডকাপসহ এক আসামি পালিযে গেছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার বেলা ১২টার দিকে। ওই আসামি হ্যান্ডকাপ ও দড়ি হাতে নিয়েই কোর্ট চত্তর থেকে পালিয়ে যায়। তার নাম মো. ইব্রাহিম (৩৫)। সে রাজশাহী নগরীর বিলশিমলা এলাকার মো. আশরাফের ছেলে।

পলাতক ওই আসামির পেছন পেছন কয়েজন পুলিশ সদস্যকেও দৌড়াতে দেখাতে যায়। যাদের গায়ে আরএমপির পোশাক ছিল।

রাজশাহী মহানগর জজ আদালতের পরিদর্শক আবুল হাসেম জানান, আসামি ইব্রাহিমের বিরুদ্ধে নগরীর দুই থানায় দুটি মামলা রয়েছে। এর মধ্যে একটি মামলায় তিনি এক মাসের সাজাপ্রাপ্ত। অন্য আরেকটি মাদকের মামলায় মঙ্গলবার আদালতে তার হাজিরা ছিল।

এ জন্য তাকে কারাগার থেকে নিয়ে রাজশাহীর মুখ্য মহানগর হাকিমের আদালত-৩ এ তোলা হয়েছিল। ওই আদালতের কাঠগড়ায় তিনজন আসামি ছিলেন। আর দায়িত্বে ছিলেন মাসুদ হোসেন নামে এক পুলিশ সদস্য। আদালতের কার্যক্রম শুরুর পর বেলা ১২টার দিকে আসামি ইব্রাহিম কাঠগড়া থেকে পালিয়ে যান।

পরিদর্শক আবুল হাসেম জানান, কাঠগড়ায় দুই আসামিকে একসঙ্গে একটি হাতকড়া পরানো হয়েছিল। আর ইব্রাহিমকে একাই একটি হাতকড়া পরানো হয়েছিল। পুলিশ সদস্য মাসুদ অন্য দুই আসামির দিকে নজর দিলে ইব্রাহিম হাতকড়া নিয়েই দৌড় দেন। এরপর পুলিশ তার পিঁছু নিলেও দুপুর দেড়টা পর্যন্ত তাকে ধরা যায়নি।

আসামিকে ধরতে পুলিশ অভিযান শুরু করেছে। আদালত থেকে পালানোর অপরাধে ইব্রাহিমের বিরুদ্ধে আরেকটি মামলা করা হবে। এ নিয়ে দায়িত্বরত পুলিশ সদস্যর কোনো অবহেলা থাকলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানানো হয়।

Print Friendly, PDF & Email