বুধবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং ১৬ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

১৯ দফা দাবিতে আশুগঞ্জ সার কারখানারশ্রমিক-কর্মচারীদের মাবববন্ধন ও বিক্ষোভ মিছিল

আশুগঞ্জ প্রতিনিধি : গ্যাস সরবরাহ ও মুজরি কমিশন বাস্তবায়নসহ ১৯ দফা দাবিতে মাবববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ সার কারখানার শ্রমিক-কর্মচারীরা। রবিবার  কারখানার প্রধান ফটকের সামনে সেক্টর কর্পোরেশন শ্রমিক কর্মচারী ফেডারেশন সমন্বয় পরিষদের ডাকে এ কর্মসূচি পালন করে। সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত মানববন্ধনে কারখানার সর্বস্তরের শ্রমিক-কর্মচারীরা হাতে হাত ধরে দীর্ঘ এ মানববন্ধন রচনা করে। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে কারখানা প্রধান সড়ক পদক্ষিণ শেষে প্রশাসনিক ভবনে গিয়ে ঘেরাও করে।

পরে সমাবাশে আশুগঞ্জ সার কারখানা শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি বাবুল মিয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সাধারন সম্পাদক ফরিদ উদ্দিন, সিনিয়র সহ-সভাপতি নাইফুদ্দিন ফারুকী, সহ-সভাপতি তৈমুর রহমান, যুগ্ম-সাধারন সম্পাদক জাহিদুর রহমান, সহ-সাধারন সম্পাদক শামীম আরিফ, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান।

সমাবেশে বক্তারা বলেন, ২০১৭ সালের ১৯ এপ্রিল থেকে আশুগঞ্জ সার কারখানার গ্যাস সরবরাহ বন্ধ রেখেছে সরকার। দীর্ঘ কারখানা বন্ধ থাকায় কারখানার শ্রমিকরা ঠিকমতো বোনাস ও লভ্যাংশ পাচ্ছে না। এ কারনে শ্রমিকরা চরম অর্থ সংকটে আছেন তারা। এছাড়া সর্বনিম্ন ৮৭৫০টাকা মুজরি নির্ধারন করে প্রস্তাবিত জাতীয় মুজরি স্কেল বাস্তবায়নসহ ১৯ দফা দাবি বাস্তবায়নের দাবি জানিয়েছেন শ্রমিক-কর্মচারীরা। দ্রুত তাদের দাবি মানা না হলে কর্মবিরতীসহ কঠোর আন্দোলনের হুমকি দিয়েছে শ্রমিকরা।

Print Friendly, PDF & Email