রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

খালেদা জিয়ার অর্থদণ্ড স্থগিত

নিজস্ব প্রতিবেদক : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় নিম্ন আদালতের রায়ে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে দেওয়া অর্থদণ্ড স্থগিত করেছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার দুপুরে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এদিকে, আদালত বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে খালেদার করা আপিল আবেদন শুনানির জন্য গ্রহণ করেছেন। একইসঙ্গে আগামী ১৫ দিনের মধ্যে বিচারিক আদালতের নথিপত্র হাইকোর্টে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

আদালতে রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান। খালেদার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালতে বিচারক ড. মো. আখতারুজ্জামান। খালেদা জিয়ার পাশাপাশি তার বড় ছেলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানসহ মামলার অন্য পাঁচ আসামিকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

রায়ে আসামিদের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা ৮০ পয়সা জরিমানাও করা হয়েছে। রায় ঘোষণার পরপরই কঠোর নিরাপত্তার মধ্যে খালেদা জিয়াকে নিয়ে যাওয়া হয় নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগার ভবনে। সেই দিন থেকে এখনো কারাগারেই রয়েছেন সাবেক এই প্রধানমন্ত্রী।

রায় ঘোষণার ১১দিন পর গত সোমবার বিকেলে খালেদা জিয়ার আইনজীবীরা রায়ের সার্টিফাইড কপি বা অনুলিপি হাতে পান। পরদিন মঙ্গলবার বিকেল সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় খালেদার জিয়ার আইনজীবী দলের সদস্য ব্যারিস্টার কায়সার কামাল এ আপিল (ক্রিমিনাল আপিল নং- ১৬৭৩/১৮) দায়ের করেন। এরপর শুনানির দিন ধার্য করা হয়।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পেলেন ২৬৫ শিক্ষার্থী

বিস্ফোরক মামলার বিচার এ বছরেই সম্পন্ন হবে : বিজিবি মহাপরিচালক

মার্চেই মধ্যম আয়ের দেশ হবে বাংলাদেশ : প্রধানমন্ত্রী

ঢাকা দুই সিটি নির্বাচন: দ্রুত রুল নিষ্পত্তির নির্দেশ

পিলখানায় নিহতদের স্মৃতির প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

শ্রী-হীন বলিউড, শোকের ছায়া ভারতীয় ক্রীড়ামহলেও