সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং ১৪ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

পুলিশে বিনিয়োগের সুফল জনগণই পাবে : আইজিপি

সিলেট প্রতিনিধি : পুলিশ বিভাগে জনবল সংকট নিরসনে সরকার কাজ করে যাচ্ছে। পুলিশ বিভাগের পেছনে সরকার যে ব্যয় করছে তা বিনিয়োগ হিসেবেই দেখা হচ্ছে। আর, জনগণই এর সুফল ভোগ করবে বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মো. জাবেদ পাটোয়ারী।

আজ শনিবার শেষ বিকেলে সিলেট পুলিশ লাইনস মাঠে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পুলিশপ্রধান। প্রথমবারের মতো মাদকবিরোধী এ সভা আয়োজন করে সিলেট জেলা পুলিশ। বিভিন্ন শ্রেণিপেশার প্রায় দশ হাজার প্রতিনিধি এ সমাবেশে যোগ দেন।

আইজিপি বলেন, বিশ্বের বিভিন্ন দেশ আজ সন্ত্রাস ও জঙ্গিবাদের শিকার হচ্ছে। তারা আমাদের কাছে জানতে চায় এতো দ্রুত সময়ে বাংলাদেশ কিভাবে সন্ত্রাস ও জঙ্গিবাদ নিয়ন্ত্রণ করতে পেরেছে। জঙ্গিবাদ দমনে বাংলাদেশ এখন বিশ্বের কাছে রোল মডেল।

এবার পুলিশের বিশেষ লক্ষ্য মাদক নির্মূল করা উল্লেখ করে পুলিশপ্রধান বলেন,মাদক আমাদের দেশে উৎপাদন হয় না। এটা বিভিন্ন দেশ থেকে বাংলাদেশে প্রবেশ করে। মাদকের করাল গ্রাস থেকে নতুন প্রজন্মকে রক্ষা করতে বাংলাদেশ পুলিশ নিরলসভাবে কাজ করছে। পুলিশ এবং জনতা একসঙ্গে মাদকের বিরুদ্ধে লড়াই করলে অবশ্যই সফল হবে।

আইজিপি আরো বলেন, বিগত বছরগুলোতে বাংলাদেশে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে শুধুমাত্র পুলিশ বিভাগে ১৭ সদস্য নিহত ও প্রায় ৩ হাজারের মতো সদস্য আহত হয়েছেন।

সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ মনিরুজ্জামান। পুলিশের সিলেট রেঞ্জের ডিআইজি মো. কামরুল হাসান এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অন্যদের মধ্যে আরো বক্তব্য দেন সিলেট মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. আজম খান, সিলেটের জেলা প্রশাসক রাহাত আনোয়ার, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফুর রহমান, সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, জেলা কমিউনিটি পুলিশের আহ্বায়ক মাসুক উদ্দিন আহমদ প্রমুখ।

Print Friendly, PDF & Email