শনিবার, ২রা জুন, ২০১৮ ইং ১৯শে জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

পাকিস্তান হেনস্থা করেনি কুলভূষণের মা-স্ত্রীকে

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তান কারাগারে মৃত্যুদণ্ডপ্রাপ্ত ভারতীয় নাগরিক কুলভূষণ যাদবের সঙ্গে দেখা করতে গিয়ে তার মা ও স্ত্রীকে হেনস্থা করার অভিযোগ উড়িয়ে দিয়েছে ইসলামাবাদ।

তাদের সঙ্গে কোনও রকম খারাপ ব্যবহার করা হয়নি বলে বুধবার দাবি করেছে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়। কুলভূষণের স্ত্রীর জুতাতে আপত্তিজনক কিছু ছিল বলে দাবি করেছে পাকিস্তান প্রশাসন। তবে ‘আপত্তিজনক বস্তু’টি ঠিক কী, তা খোলসা করে জানায়নি তারা।

গুপ্তচরবৃত্তির দায়ে পাকিস্তানের জেলে বন্দি মৃত্যুদণ্ডের কুলভূষণ জাধবের সঙ্গে ২৫ ডিসেম্বর দেখা করেন তার মা ও স্ত্রী। পাকিস্তানে তাদের চরম হেনস্থার মুখে পড়তে হয় বলে অভিযোগ করেছে ভারত। এমনকি কুলভূষণের স্ত্রীর জুতা পর্যন্ত কেড়ে নেয়া হয় তার কাছ থেকে। ভারত এ বিষয়ে প্রতিবাদ জানানোর পরই নিজেদের বক্তব্য জানিয়ে দিল পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়।

পাকিস্তান জানিয়েছে যে কোনও অর্থহীন কথার লড়াইয়ে তারা যেতে চায় না। তবে ভারত যে সমস্ত অভিযোগ তুলেছে, সে সবই খারিজ করে দিয়েছে তারা।

সরকারি বিবৃতিতে বলা হয়েছে, ‘কমান্ডার যাদব, একজন সন্ত্রাসবাদী ও গুপ্তচর, যে নিজের দোষ স্বীকার করে নিয়েছে, পাকিস্তানে তার মা ও স্ত্রীকে হেনস্থা করা নিয়ে যে ভিত্তিহীন অভিযোগ ভারত করছে, তার তীব্র প্রতিবাদ করছি আমরা।’

পাকিস্তান পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মোহাম্মদ ফয়সাল জানিয়েছেন, যে নিরাপত্তার খাতিরেই কুলভূষণের স্ত্রীর জুতা নিয়ে নেয়া হয়। পরিবর্তে তাকে অন্য একটি জুতা পরতে দেয়া হয়। কুলভূষণের স্ত্রীর জুতোয় কিছু একটা ছিল বলে মন্তব্য করেছেন তিনি। সূত্র: এই সময়

Print Friendly, PDF & Email