সোমবার, ৪ঠা জুন, ২০১৮ ইং ২১শে জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

নির্বাচনে জিতবে না, এই আশঙ্কায় সরে দাঁড়াচ্ছে বিএনপি

স্বাধীনতার পর সবচেয়ে খারাপ সময় পার করছে বাংলাদেশ, একই সাথে পাখির মত মানুষকে গুলি করে মারা হচ্ছে এবং বিএনপিকে নির্বাচনের বাইরে রাখতেই সকল ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছে মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ বক্তব্যের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নির্বাচনে জিতবে না, এ আশঙ্কায় নির্বাচন থেকে সরে দাঁড়াতে বিএনপি নিজেরা এই অজুহাত তৈরি করছে।

রাজধানীর মাতুয়াইলে ফিটনেসবিহীন যানবাহন মেরামতের কারখায়, ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

একজন শীর্ষ সন্ত্রাসীকে ছেড়ে বিদেশে পাঠিয়ে দেয়া হয়েছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন এ বিষয়ে আমার জানা ছিল না। আমি পেপারে পত্রিকা পড়ে জেনেছি, তবে ভালোভাবে জেনে শুনে বলতে হবে। তবে এ বিষয়ে বিএনপির কোন কথা বলার অধিকার নেই, বিএনপি আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দল।

ঈদকে সামনে রেখে জনদুভোর্গ কমাতে হবে উল্লেখ করে বলেন, ঈদকে সামনে রেখে রাজধানীতে সব ধরনের খোরাখুরি বন্ধ করতে হবে। এই খোরাখুরিতে সাধারণ জনগণের দুর্ভোগ ও নাবিশ্বাস কষ্ট হয়।

আরও : জোড়া ব্রেনের রাবেয়া-রোকেয়া: দ্বিতীয় অপারেশনে ৩০-৫০ লাখ টাকার যন্ত্রপাতি লাগবে

ঈদকে সামনে রেখে লক্কর ঝক্কর ফিটনেসবিহীন গাড়ি রং করে রাস্তায় নামানো হয় আর এতে জনগণ দুর্ভোগ বাড়ে আর দুর্ঘটনার শিকার হয়।

এগুলো দেখার দায়িত্ব ছিল বিআরটিএ’র। তারা এ ব্যাপারে কেন নাকে তেল দিয়ে ঘুমিয়েছে? এটা তো বিপদজনক একটা বিষয়। ঈদের সময় কোটি মানুষ ঢাকা থেকে ঢাকার বাইরে যাবে। এ সময় ফিটনেসবিহীন গাড়িগুলো রংচং চড়িয়ে রাস্তায় নামানো হয়। বিআরটিএ তাদের কার্যক্রম পরিচালনা করলে চেয়ারম্যানকে আসতে হতো না।

ওবায়দুল কাদের বলেন, ‘এ ধরণের অবৈধ কাজ কারবার আজকে পুলিশের নাকের ডগায় হচ্ছে। পুলিশের যারা এখানে আছেন তারাও এগুলো নিয়ে আমাকে জানান নি। সাংবাদিকের কাছ থেকে জানকে পারছি। বিআরটিএ ও পুলিশ উভয়ের এ নিয়ে দায় দায়িত্ব আছে।

দ্রুত শাস্তিমূলক ব্যবস্থা নিয়ে কারখানায় সিলগালা করার নির্দেশ দিয়ে কাদের বলেন, ‘আমি বিআরটিএকে বলবো এখন তাদের প্রধান কাজ হলো ফিটনেসবিহীন গাড়িগুলোর বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখতে। এখানে অপরাধ অনুযায়ী শাস্তির ব্যবস্থা নিতে হবে। ফিটনেসবিহীন গাড়ী যাতে রাস্তায় না আসে এর জন্য উৎস মূখ বন্ধ করতে হবে।

ফিটনেসবিহীন গাড়ির সঙ্গে সংশ্লিষ্টদের উল্টো দিকে গাড়ি চালানো বন্ধেরও নির্দেশ দেন তিনি। এ প্রসঙ্গে বলেন, ‘প্রভাবশালী ব্যক্তিদের খুশি করার জন্য তাদের যেন রং সাইডে যেতে উৎসাহিত না করা হয়। দশজন ভিআইপিকে খুশি করতে গিয়ে লক্ষ লোকদের কষ্ট দেওয়া চলবে না।
পরে তিনি সিটি কর্পোরেশনকে ভাঙা রাস্তা দ্রুত মেরামত করার জন্য আহ্বান জানান।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

বমি হলে কি রোজা ভেঙে যায়?

রিজভীর বক্তব্য, মায়ের চেয়ে মাসির দরদ বেশি: হাছান মাহমুদ

‘খালেদা জিয়ার মুক্তি না হলে শক্তিশালী আন্দোলন’

মাদকবিরোধী অভিযানে বিচার বিভাগীয় তদন্ত চায় নোমান

আগামী জাতীয় নির্বাচনে মনোনায়ন পেতে আওয়ামী পেশাজীবীদের দৌড়-ঝাপ

সিটি নির্বাচনঃ বাকি চারটিও জিতবে আ’লীগ বললেন কাদের