শুক্রবার, ১লা জুন, ২০১৮ ইং ১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

রাস্তায় খোশ মেজাজে হেঁটে বেড়াচ্ছেন কিম!

আন্তর্জাতিক ডেস্ক : দেশটা তার চিরশত্রু। সেই দেশের রাস্তায় নিশ্চিন্তে হেঁটে চলে বেড়াচ্ছেন কিম জং উন। দিব্বি আছেন তিনি। বড়দিন চলে গেছে। এবার বর্ষ শেষ ও নতুন বছরের মুহূর্ত পালনে ব্যস্ত ‘ড্রাগন কিম’।

উত্তর কোরিয়ার সর্বময় শাসকের মত দেখতে এক ব্যক্তি অনেক আগেই পরিচিত হয়েছেন। দুনিয়া তাকে চেনে কিম জং উনের নকল হিসেবে। প্রায় একই রকম দেখতে তিনি। এবার দুনিয়াকে চমক দিয়ে ‘ড্রাগন কিম’ হাজির হয়েছেন দক্ষিণ কোরিয়ায়। রাজধানী সিউলের রাস্তায় তাকে দেখে মজা পেয়েছেন জনগণ।

বিবিসি জানিয়েছে, গুরুগম্ভীর চেহারা করে হাঁটেন, রাজসিক ভঙ্গিতে মানুষকে দেখে হাত নাড়েন। রাস্তায় পথ চলতি মানুষেরা হঠাৎ থমকে দাঁড়িয়ে যান কেউ কেউ।

এই মূহুর্তে তিনি রয়েছেন দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে। বলছিলেন, গত চার বছর ধরে তিনি এই বেশেই জনসম্মুখে বের হচ্ছেন। এক সময় সামরিক বাহিনীতে কাজ করতেন, সে সময় সবাই বলত তাকে দেখতে কিম জং উনের মত। তারপর থেকেই কিম জং উনের মত সাজ পোশাক করতে শুরু করেন। বদলে ফেলেন নিজের চুলের ছাটটিও। এখন এটিই তার পেশা।

জ্বালাময়ী রাজনৈতিক বক্তব্য বা কর্মকাণ্ড বাদ দিয়ে রাস্তায় একলা ঘুরে বেরানো কিম বং উনকে দেখে লোকে অবাক হয়, মজাও পায়। স্মার্ট ফোন বের করে ছবি তোলেন কেউ। কেউবা ভিডিও করেন, কেউ আবার সেলফি তুলতে চান। ব্যাপারটি ড্রাগন কিম রীতিমত উপভোগ করেন।

মার্কিন যুক্তরাষ্ট্র সফরে গিয়েছিলেন যখন, সে দেশের মানুষ প্রথমে বিশ্বাসই করতে পারেননি। অনেকেই ভেবেছিল তিনি সত্যিকারের কিম জং উন। উত্তর কোরিয়ার নেতা ভেবে অনেকে সে সময় তাকে গালিও দিয়েছিল। কেউ তেড়ে এসেছিল ঘুষি মারতে চেয়েছিল তার মুখে।

‘ড্রাগন কিম’ এসব গায়ে মাখেন না। তিনি রয়েছেন নিজের খেয়ালে। আপাতত বর্ষ বরণের আনন্দে মজে আছেন। আর আসল কিম? সে মজে আছে নিত্য-নতুন অস্ত্র সম্ভার নিয়ে। উত্তর কোরিয়ার সর্বময় শাসক কিম জং উনের হুমকিতে বিপদ দেখছে মার্কিন মুলুক। গরম হয়েছে আন্তর্জাতিক রাজনীতি।

Print Friendly, PDF & Email