g আখাউড়ায় জেএসসি ও জেডিসি পরীক্ষার্থী ৩৩৬১ | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শনিবার, ১১ই নভেম্বর, ২০১৭ ইং ২৭শে কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

আখাউড়ায় জেএসসি ও জেডিসি পরীক্ষার্থী ৩৩৬১

AmaderBrahmanbaria.COM
নভেম্বর ১, ২০১৭
news-image

---

আনোয়ার হোসেন উজ্জল, আখাউড়া : আজ বুধবার থেকে সারাদেশের ন্যায় আখাউড়ায় ৮ম শ্রেণির জুনিয়র স্কুল সার্টিফিকে (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা শুরু হবে। এবছর আখাউড়ার ২১টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৩৩৬১ জন ছাত্রছাত্রী পরীক্ষায় অংশ নিবে। এর মধ্যে জেএসসি ২৯৩৬ জন এবং জেডিসি ৩২৫ জন জন পরীক্ষার্থী। এ বছর ছাত্রের তুলনায় ছাত্রীর সংখ্যা বেশি। উপজেলার ৫টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে পরীক্ষা আয়োজনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

উপজেলা মাধ্যমিক অফিস সূত্রে জানা গেছে, আখাউড়ায় ১৬টি মাধ্যমিক বিদ্যালয় ও ৫টি মাদ্রাসা রয়েছে। ১৬টি মাধ্যমিক বিদ্যালয় থেকে ২৯৩৬ জন ছাত্রছাত্রী পরীক্ষায় অংশ নিচ্ছে। এর মধ্যে ছাত্র ১১৪২ জন এবং ছাত্রী ১৭৯৪ জন। ৫টি মাদ্রাসার ৩৬১ জন পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ১৫২ এবং ছাত্রী ১৭৩ জন। ৪টি কেন্দ্রে জেএসএস এবং ১টি কেন্দ্রে জেডিসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। কেন্দ্র গুলো হলো আখাউড়া রেলওয়ে সরকারী উচ্চ বিদ্যালয়, মোগড়া উচ্চ বিদ্যালয়, রানিখার উচ্চ বিদ্যালয় ও ঘোলখার উচ্চ বিদ্যালয়। মাদ্রাসার পরীক্ষার কেন্দ্র আখাউড়া টেকনিকেল মাদ্রাসা।

আখাউড়া মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার মো: কফিল উদ্দিন বলেন, শান্তিপূর্ণভাবে পরীক্ষা গ্রহণের জন্য সকল প্রস্ততি নেয়া হয়েছে। প্রতিটি কেন্দ্রে একজন করে ভারপ্রাপ্ত কর্মকর্তা সার্বক্ষনিক কেন্দ্রে উপস্থিত থাকবেন। এছাড়া প্রশাসনের মোবাইল টিম এবং বোর্ডের পর্যবেক্ষক দল কেন্দ্র পরিদর্শন করবেন।

এ জাতীয় আরও খবর