g রোহিঙ্গা পরিস্থিতি সম্পর্কে ২৮ দেশের কূটনীতিককে জানাবেন পররাষ্ট্রমন্ত্রী | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ১৩ই অক্টোবর, ২০১৭ ইং ২৮শে আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

রোহিঙ্গা পরিস্থিতি সম্পর্কে ২৮ দেশের কূটনীতিককে জানাবেন পররাষ্ট্রমন্ত্রী

AmaderBrahmanbaria.COM
অক্টোবর ৯, ২০১৭
news-image

---

রোহিঙ্গা পরিস্থিতি সম্পর্কে মিয়ানমারসহ ২৮ দেশের কূটনীতিককে আজ সোমবার (৯ অক্টোবর) ব্রিফ করবেন পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী।

২৪ আগস্ট রোহিঙ্গাদের ওপর মিয়ানমারের সামরিক বাহিনীর নির্যাতন শুরু হওয়ার পর একাধিক কূটনীতিককে এ বিষয়ে ব্রিফিং করা হলেও এই প্রথমবার মতো মিয়ানমারকে এ ধরনের ব্রিফিংয়ে আমন্ত্রণ জানানো হলো।

গত ২ অক্টোবর মিয়ানমারের স্টেট কাউন্সিলর অফিসের ইউনিয়ন মন্ত্রী টিন্ট সোয়ের সঙ্গে পররাষ্ট্রমন্ত্রীর দ্বিপক্ষীয় বৈঠক হয়। সেই বৈঠকের পরবর্তী পরিস্থিতি জানানোর জন্য আজকের ব্রিফিংয়ের আয়োজন করা হয়েছে।

আজকের ব্রিফিংয়ে নিরাপত্তা পরিষদের স্থায়ী সদস্য যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স, চীন ও রাশিয়াসহ অস্থায়ী সদস্য মিসর, ইতালি, সুইডেন ও জাপানের রাষ্ট্রদূত বা জ্যেষ্ঠ কূটনীতিকরা অংশগ্রহণ করবেন। ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সদস্য জার্মানি, নেদারল্যান্ডস, ডেনমার্ক, স্পেন ও ইইউয়ের দূতাবাসের রাষ্ট্রদূত বা জ্যেষ্ঠ কূটনীতিকরাও এতে অংশগ্রহণ করবেন।

আসিয়ান থেকে মিয়ানমার, সিঙ্গাপুর, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, ভিয়েতনাম, ফিলিপাইন, মালয়েশিয়া ও ব্রুনেই এর রাষ্ট্রদূতরা এবং অন্যান্য দেশের মধ্যে ভ্যাটিকান, ভারত, নরওয়ে, কানাডা, অস্ট্রেলিয়া ও সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত বা জ্যেষ্ঠ কূটনীতিকরাও উপস্থিত থাকবেন।

এ জাতীয় আরও খবর