g কবে মিলবে প্রথমের দেখা? | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

মঙ্গলবার, ১৭ই অক্টোবর, ২০১৭ ইং ২রা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

কবে মিলবে প্রথমের দেখা?

AmaderBrahmanbaria.COM
অক্টোবর ১২, ২০১৭
news-image

---

স্পোর্টস ডেস্ক :তিয়ানজিন ওপেনে জয় দিয়েই মিশন শুরু করেছেন মারিয়া শারাপোভা। বুধবার প্রথম পর্বের ম্যাচে রাশিয়ান টেনিসের এই গ্ল্যামারগার্ল মুখোমুখি হয়েছিলেন রোমানিয়ার ইরিনা ক্যামেলিয়া বেগুর। প্রতিপক্ষকে রীতিমতো উড়িয়েই দিয়েছেন তিনি। বিশ্ব টেনিস র‌্যাংকিংয়ের সাবেক নাম্বার ওয়ান তারকা শারাপোভা এদিন ৬-৪ এবং ৬-২ গেমে পরাজিত করেন ক্যামেলিয়া বেগুকে।

 

বিশ্ব টেনিস র‌্যাংকিংয়ের ৫৭ নাম্বারের খেলোয়াড় ক্যামেলিয়া বেগু। শারাপোভার বিপক্ষে প্রথম সেটে অবশ্য লড়াই করার চেষ্টা করেন। কিন্তু পেরে ওঠেননি। দ্বিতীয় সেটে অবশ্য নবম বাছাই বেগুকে তেমন সুযোগই দেননি মাশা। যে কারণে ৮২ মিনিট লড়াই করার পর ম্যাচটা নিজের করে নেন তিনি।

 

তিয়ানজিন ওপেনের পরবর্তী রাউন্ডে শারাপোভার প্রতিপক্ষ মাগদা লিনেত্তি। রাউন্ড অব ৩২ এর ম্যাচে পোল্যান্ডের এই টেনিস খেলোয়াড় ৩-৬, ৬-৩ এবং ৭-৫ গেমের কঠিন লড়াইয়ে পরাজিত করেন ইউক্রেনের ক্যাটেরিনা বোন্ডারেঙ্কোকে।
টেনিস কোর্টের শুরুটা চমকপ্রদ ছিল শারাপোভার। বড় বড় প্রতিপক্ষকে হারিয়ে রীতিমতো চমক উপহার দিতে শুরু করেন তিনি। কিন্তু সুদীর্ঘ ক্যারিয়ারে পাঁচটি গ্র্যান্ডস্লাম জেতা শারাপোভা গত বছরের শুরুতে গোটা বিশ্বকে অবাক করে ডোপ টেস্টে পজিটিভ হন। এরপর টেনিস থেকে ১৫ মাসের জন্য টেনিস থেকে নির্বাসনে চলে যেতে হয় তাকে।

তবে নিষেধাজ্ঞা কাটিয়ে চলতি বছরের এপ্রিলেই কোর্টে ফিরেন শারাপোভা। এরপর মাদ্রিদ ওপেন, ইতালিয়ান ওপেনসহ বেশ কয়েকটি ইভেন্টে অংশগ্রহণ করেছেন তিনি। শুধু তাই নয়, ফ্রেঞ্চ ওপেন এবং উইম্বলডনে খেলতে না পারা শারাপোভা অংশগ্রহণ করেন মৌসুমের শেষ গ্র্যান্ডস্লাম টুর্নামেন্ট ইউএস ওপেনেও। তবে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি রাশিয়ান টেনিসের এই গ্ল্যামারগার্ল। যে কারণেই নিষেধাজ্ঞার পর প্রথম শিরোপা জয়ের স্বপ্নে বিভোর পাঁচটি গ্র্যান্ডস্লামের মালিক।

এ জাতীয় আরও খবর