g প্রধান বিচারপতি শুক্রবার অস্ট্রেলিয়া যাচ্ছেন | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

মঙ্গলবার, ১৭ই অক্টোবর, ২০১৭ ইং ২রা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

প্রধান বিচারপতি শুক্রবার অস্ট্রেলিয়া যাচ্ছেন

AmaderBrahmanbaria.COM
অক্টোবর ১২, ২০১৭
news-image

---

নিজস্ব প্রতিবেদক : অনেক আলোচনা-সমালোচনার পর অবশেষে আগামীকাল শুক্রবার চিকিৎসার উদ্দেশ্যে বাংলাদেশ ছাড়ছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহা। কাল বিকেলে অস্ট্রেলিয়ার উদ্দেশে তাঁর ঢাকা ছাড়ার কথা রয়েছে।

আজ বৃহস্পতিবার রাজধানীর সোনারগাঁও হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

মন্ত্রী বলেন, ‘প্রধান বিচারপতি আগামীকাল বিকেলে অস্ট্রেলিয়ার উদ্দেশে বাংলাদেশ ত্যাগ করবেন বলে আমি জানি।’

এর আগে আজ সকালে প্রধান বিচারপতির বিদেশে যাওয়ার ব্যাপারে প্রজ্ঞাপন জারি করে আইন, সংসদ ও বিচারবিষয়ক মন্ত্রণালয়।

গতকাল বুধবার সন্ধ্যায় আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছিলেন, প্রধান বিচারপতির করা বিদেশ যাওয়ার আবেদনপত্রে অনুমোদন দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

ছুটিতে থাকা প্রধান বিচারপতি বিদেশ যাওয়ার অনুমতি চেয়ে গত মঙ্গলবার যে আবেদনটি করেছেন, সেটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমোদনের পর রাষ্ট্রপতির অনুমোদনের জন্য বঙ্গভবনে যায়।

আগামী ১৩ অক্টোবর থেকে ১০ নভেম্বর পর্যন্ত বাংলাদেশের বাইরে অবস্থানের অনুমতি চেয়ে একটি চিঠি দেন প্রধান বিচারপতি।

গত ২ অক্টোবর এক মাসের ছুটির আবেদন করেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। ছুটির কারণ হিসেবে তিনি ‘অসুস্থতা’র কথা উল্লেখ করেন। এর আগে গত ১০ থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত প্রধান বিচারপতি দেশের বাইরে ছুটিতে ছিলেন। ২৩ সেপ্টেম্বর তিনি দেশে ফেরেন।

প্রসঙ্গত, বিচারপতিদের অপসারণের ক্ষমতা সংসদের হাতে ফিরিয়ে নিতে করা সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের পূর্ণাঙ্গ রায় গত ১ আগস্ট প্রকাশের পর থেকে মন্ত্রী-এমপিদের কঠোর সমালোচনার মুখে পড়েন প্রধান বিচারপতি। জাতীয় সংসদেও তাঁর সমালোচনা করা হয়।

এ জাতীয় আরও খবর