g ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকায় নেইমার | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ১৩ই অক্টোবর, ২০১৭ ইং ২৮শে আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকায় নেইমার

AmaderBrahmanbaria.COM
অক্টোবর ৯, ২০১৭
news-image

---

স্পোর্টস ডেস্ক :২০১৭ সালের ব্যালন ডি’অরের জন্য মনোনীতদের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। ৩০ জনের সংক্ষিপ্ত তালিকার দশজনের নাম ঘোষণা হয়েছে। এর মধ্যে নেইমার ছাড়াও আছে আর্জেন্টাইন তারকা পাওলো দিবালার নাম।

ব্যালন ডি’অর ট্রফির আয়োজক কমিটি সংক্ষিপ্ত যে তালিকা প্রকাশ করেছে তাতে প্রথম ধাপে পাঁচজনের মধ্যে নাম প্রকাশ করা হয়েছে। এতে প্যারিস সেন্ট জার্মেই এবং ব্রাজিল ফরোয়ার্ড নেইমারের সঙ্গে আছেন রিয়ালের লুকা মড্রিচ আর মার্সেলো। আছেন জুভেন্টাস ফরোয়ার্ড পাওলো দিবালা আর চেলসি মিডফিল্ডার এনগুলো কান্তেও।

দ্বিতীয় ধাপে নাম এসেছে বার্সেলোনা এবং উরুগুয়ের স্ট্রাইকার লুইস সুয়ারেজ, রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার সার্জিও রামোস, লিভারপুরের ফিলিপ কৌতিনহো, অ্যাটলেটিকো মাদ্রিদের গোলরক্ষক জ্যান অবলাক, নাপোলি ফরোয়ার্ড দ্রিয়েস মার্টেনসের।

বার্সেলোনা থেকে রেকর্ড সাইনিংয়ে পিএসজিতে যাওয়া নেইমার ২০১৫ সালে ভোটিংয়ে তৃতীয় হয়েছিলেন, গত বছর হয়েছিলেন পঞ্চম। তবে তার সাবেক বার্সেলোনা সতীর্থ লুইস সুয়ারেজ এখন পর্যন্ত সেরা তিনে জায়গা পাননি।

গত বছর লিওনেল মেসি এবং আন্তোনিয় গ্রিজম্যানকে পেছনে ফেলে ব্যালন ডি’অর জেতেন রিয়াল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। চার মৌসুমে তিনবার রিয়ালকে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা এবং পাঁচ বছরে প্রথমবার লা লিগা আর ফিফার ক্লাব বিশ্বকাপ জেতার পর এবারও ফেভারিটদের দৌড়ে সবার থেকে এগিয়ে আছেন পর্তুগীজ যুবরাজ।

লিওনেল মেসির সঙ্গে ক্রিশ্চিয়ানো রোনালদোকে নিয়ে বাকি মনোনীতদের তালিকা পরে প্রকাশ করা হবে।

এ জাতীয় আরও খবর