g মানুষ আকৃতির অদ্ভুত ছাগলের বাচ্চার জন্ম! | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বৃহস্পতিবার, ১২ই অক্টোবর, ২০১৭ ইং ২৭শে আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

মানুষ আকৃতির অদ্ভুত ছাগলের বাচ্চার জন্ম!

AmaderBrahmanbaria.COM
অক্টোবর ৭, ২০১৭
news-image

---

বগুড়া প্রতিনিধি : ছাগলের পেট থেকে মানুষ আকৃতির একটি অদ্ভুত বাচ্চার জন্ম হয়েছে। অবিশ্বাস্য হলেও এই সত্য ঘটনাটি ঘটেছে আজ বগুড়ার শেরপুর উপজেলার সামীবাড়ী ইউনিয়নের ১নং ওয়ার্ডের কদিম হাসড়া গ্রামে।

ওই গ্রামের পলাশ মিয়ার একটি ছাগল ভোররাতে মৃত অবস্থায় বাচ্চাটি প্রসব করে। এরপর অদ্ভুত বাচ্চার জন্ম হওয়ার সংবাদ চারিদিকে ছড়িয়ে পড়লে মানুষ ভিড় করে। পরে আজ দুপুরে বাড়ির পিছনে পাটিতে পুঁতে রাখা হয়।

ছাগলের মালিক পলাশ মিয়া জানান, পেশায় তিনি একজন কৃষক। পাশাপাশি সংসারের আয় বাড়ানোর জন্য প্রায় ৭-৮ বছর ধরে ছাগল পালন করেন। গত বৈশাখ মাসে একটি ছাগল গর্ভবতী হয় এবং সেই ছাগলের পেট থেকে কিছুটা মানুষ আকৃতির মৃত বাচ্চার জন্ম হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে চারপাশে খবর ছড়িয়ে পড়ে। অসংখ্য উৎসক লোকজন মানুষ আকৃতির ছাগলের বাচ্চাটি দেখতে তার বাড়িতে ভিড় করে। পরে দুপুরের দিকে মৃত বাচ্চাটি বাড়ির পাশে পুঁতে রাখা হয়। তবে মা ছাগল সুস্থ আছে।

বগুড়ার শেরপুর উপজেলা প্রাণি সম্পদ অধিদফতরের ভেটেরিনারী সার্জন ডা. মো. রায়হান জানান, অস্বাভাবিকভাবে ভ্রুণ বৃদ্ধিজনিত কারণে বাচ্চা বিভিন্ন আকৃতির হতে পারে। এটা অ্যাবনরমাল অ্যামব্রাইয়োনিক ডেভলোপমেন্ট বা টেরাটোজেনিক প্রভাবের কারণে ছাগলের পেট থেকে বিভিন্ন আকৃতির বাচ্চা জন্ম নিতে পারে বলে মত দেন এই চিকিৎসক।

এ জাতীয় আরও খবর